ভেতরে শিক্ষকদের নির্বাচন, বাইরে ডাকসুর দাবিতে মানববন্ধন

ডাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন
ডাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে অনুষ্ঠিত হচ্ছে শিক্ষক সমিতির নির্বাচন। নির্বাচন চলার সময়েই ক্লাবে বাইরে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র অধিকার পরিষদ। তাদের মানববন্ধনে সংহতি প্রকাশ করেছেন ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন শুরু হয়। সেসময় ডাকসু নির্বাচনের দাবিতে মিছিল ও মানববন্ধন করে ছাত্র অধিকার পরিষদ।

আন্দোলনকারীরা বলেন, আজ শিক্ষক সমিতির নির্বাচন হচ্ছে। করোনাকালীন সময়েও শিক্ষক সমিতির নির্বাচনের ধারাবাহিকতা অব্যাহত ছিল। কিন্তু গত ২৮ বছর পর শিক্ষার্থীদের অধিকার আদায়ের প্লাটফর্ম ডাকসু নির্বাচন হলেও করোনার দোহাই দিয়ে আবারও ডাকসু নির্বাচন বন্ধ করে রাখা হয়েছে।

আরও পড়ুন- যে কারণে বেড়েছে পাসের হার

প্রথমে টিএসসিতে জড়ো হয়ে পরে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠনটি। এসময় মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান সংহতি প্রকাশ করেন এবং প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী আলোচনার জন্য তার অফিসে আসার আহ্বান জানান।

মানববন্ধনে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি সংহতি প্রকাশ করায় ধন্যবাদ জানাই। তিনি আশা প্রকাশ করেন ছাত্রবান্ধব সকল ইস্যুতে শিক্ষকরা শিক্ষার্থীদের পাশে থাকবেন এবং দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের প্লাটফর্ম ডাকসু নির্বাচনের আয়োজন করবেন।

আরও পড়ুন- এসএসসিতে পাসের রেকর্ড

ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিয়ে সকল বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আকরাম হুসাইন বলেন, শতবর্ষের প্রোগ্রামে ডাকসু না থাকায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারেনি। হলে হলে ছাত্রলীগ দখলদারিত্ব চালায় কিন্তু হাউস টিউটররা ঠিকই বেতন পান হল চালানোর জন্য। শিক্ষক সমিতিকে গেস্টরুম নির্যাতনবিরোধী আইন পাশ করার আহবান জানান তিনি।


সর্বশেষ সংবাদ