ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে
ঢাবি শিক্ষক সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২২ সালের কার্যকর পরিষদ নির্বাচন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে এ নির্বাচন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত। নির্বাচনে পছন্দের প্রার্থীদের ভোট দেওয়ার জন্য সকাল থেকে ভোটাররা ভোট কেন্দ্রে আসতে শুরু করেছেন। প্রার্থীরাও ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন।

সরেজমিনে দেখা যায়, সকাল দশটার আগেই আওয়ামী লীগপন্থী নীল দল ও বিএনপিপন্থী সাদা দলের বিভিন্ন পদের পদপ্রার্থী ও তাদের সমর্থকরা বিশ্ববিদ্যালয় ক্লাবে ভীড় জমিয়েছেন। এসময় সবার মাঝে ভিন্ন রকমের আমেজ লক্ষ্য করা গেছে। শিক্ষকরা আসছেন উভয় দলের পদপ্রার্থী ও সমর্থকরা তাদেরকে সালাম ও শুভেচ্ছা জানাচ্ছেন। তাদের পক্ষে ভোট দেওয়ার জন্য নেতাকর্মীদের বলছেন।

আরও পড়ুন: প্রচারণায় সরব সাদা-নীল দল, নির্বাচনে নেই গোলাপীরা

এবারের নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমদ চৌধুরী। ভোট গণনা শেষে আজই শিক্ষক সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

সাদা দলের আহ্বায়ক ও নির্বাচনে সাদা দলের সদস্য পদপ্রার্থী ড. মো. লুৎফর রহমান বলেন, নির্বাচন খুব ভালোই চলছে। আমরা শিক্ষকদের বলেছি আমাদের পক্ষে তাদেরকে ভোট দেওয়ার জন্য। আমাদেরকে কেন তারা ভোট দেবেন তা তুলে ধরেছি। আমরা আশা করছি সাদা দল জয়ী হবে।

আরও পড়ুন: শিক্ষক রাজনীতিতে অপ্রাসঙ্গিক হয়ে উঠছে বামপন্থীদের গোলাপী দল

নীল প্যানেলের সহ আহ্বায়ক, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক ড. মোহাম্মদ শাহিন খান বলেন, নির্বাচন খুব জাঁকজমকপূর্ণ ভাবে চলছে। সাদা দলকে সাধুবাদ যে তারা এবার নির্বাচনে অংশগ্রহণ করেছে। আমরা আশা করছি আজকের নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি নীল দল আবারো জয়ী হবে।

নির্বাচনের গঠনতন্ত্র অনুযায়ী, প্রতিবছরই শিক্ষক সমিতির ১৫টি পদে নির্বাচন হয়। আওয়ামী লীগ ক্ষমতাসীন হওয়ার পর থেকে গত এক দশকে শিক্ষক সমিতিতে নীল দলের অবস্থান ক্রমাগত নিরঙ্কুশ হয়েছে। করোনা পরিস্থিতিতে শিক্ষকদের স্বাস্থ্যঝুঁকির কারণ দেখিয়ে সাদা দল সমিতির ২০২১ সালের নির্বাচন বর্জন করলে বিনা ভোটেই সব পদে জেতে নীল দল।


সর্বশেষ সংবাদ