চবির হলে অভিযান, ককটেলসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

চবির হল থেকে উদ্ধার করা অস্ত্র
চবির হল থেকে উদ্ধার করা অস্ত্র  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পর অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। বুধবার (৯ মার্চ) মাধ্যরাতে এ অভিযান চালানো হয়।

জানা গছে, ছাত্রলীগের দুপক্ষের মধ্যে কয়েক দফায় সংঘর্ষের পর অভিযান চালায় পুলিশ। এ সময় দেশীয় অস্ত্র, ককটেল ও পেট্রল বোমা উদ্ধার করা হয়। অভিযান শেষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, রাতে বিশ্ববিদ্যালয়টির শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অভিযান চালায় পুলিশ। হল দুটি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া পেট্রল বোমা, ককটেলসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘সংঘর্ষের পর শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা দুটি হলে তল্লাশি চালাই। এতে পুলিশ আমাদের সহায়তা করেছে।’

আরো পড়ুন: আজ নীলক্ষেতে ফের অবস্থান নেবেন সাত কলেজের ভর্তিচ্ছুরা

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায়ও দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পরে বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রব হলের ঝুপড়িতে বিজয়ের এক কর্মীকে মারধর করে সিএফসির কর্মীরা। এরই জেরে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

ঘটনার সময় ড. শহীদুল ইসলাম বলেন, ‘আমরা ঘটনাস্থলে রয়েছি। গতকালের ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের ঝুপড়ি থেকে দুই পক্ষের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে তারা সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলে এসে অবস্থান নেন। দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ঢিল ছোড়াছুড়ি হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে কেউ আহত হওয়ার খবর পাইনি।’


সর্বশেষ সংবাদ