আমাদের দাবি একটাই, সেকেন্ড টাইম দিতে হবে (ভিডিও)

ঢাবি ক্যাম্পাসে কর্মসূচি
ঢাবি ক্যাম্পাসে কর্মসূচি  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার  সুযোগের দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন এইচএসসি পরীক্ষার্থীরা। আজ বুধবার (১২ জানুয়ারি) বেলা ১১টায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে প্রক্টরিয়াল টিমের বাধায় সেখানে বেশি সময় অবস্থান করতে পারেননি তারা।

এরপর রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থান নেন তারা।

এসময় তারা- ‘আমাদের দাবি একটাই, সেকেন্ড টাইম দিতে হবে; দাবি মোদের একটাই, ঢাবিতে সেকেন্ড টাইম চাই; দিতে হবে দিতে হবে, সেকেন্ড টাইম দিতে হবে; আমাদের দাবি মানতে হবে, মানতে হবে মানতে হবে; উই ওয়ান্ট সেকেন্ড টাইম ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

প্রশাসনিক অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচিতে প্রক্টরিয়াল টিম বাধা দিয়েছে। এটা আমাদের যৌক্তিক দাবি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টর স্যার আশ্বাস না দেওয়া পর্যন্ত আমরা অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, করোনা পরিস্থিতির কারণে জাতীয় সিদ্ধান্তে বলা হয়েছে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বা সমাবেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। সুতরাং রাষ্ট্রীয় সিদ্ধান্ত মেনে চলা আমাদের দায়িত্ব। আমরা নিজেরা যেন কোনো ধরনের মিছিল-সমাবেশ না করি।


সর্বশেষ সংবাদ