জাবিতে মোবাইল চুরির দায়ে বহিরাগতকে বেধড়ক মারধর শিক্ষার্থীদের

জাবিতে মোবাইল ফোন চুরির দায়ে অভিযুক্ত ব্যক্তি
জাবিতে মোবাইল ফোন চুরির দায়ে অভিযুক্ত ব্যক্তি  © টিডিসি ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ১১৩ নং কক্ষ থেকে একটি মোবাইল ফোন চুরির অভিযোগে এক বহিরাগতকে আটক করে বেধড়ক মারধর করেছে শিক্ষার্থীরা।

বুধবার (৯ আগস্ট) বিকাল সাড়ে ৩ টার দিকে হলের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। আটককৃত ব্যক্তির নাম জহির। তার বাড়ি মাদারিপুর। সে সাভারের নবীনগরে একটি রংয়ের দোকানে কাজ করে বলে জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আমরা রুমে ঘুমিয়েছিলাম। রুমের দরজা খোলা ছিল, হঠাৎ রুমে  অজ্ঞাত এক ব্যক্তি প্রবেশ করে সাংবাদিকতা বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী রবিনের মোবাইল নিয়ে চলে যায়। পরে রবিন তার মোবাইল না পেয়ে নিরাপত্তা প্রহরীদের জানালে তারা সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে।

এরপর হলের অন্যান্য শিক্ষার্থীরা এসে ওই ব্যক্তিকে নিরাপত্তা প্রহরীদের কাছ থেকে নিয়ে গিয়ে ২১৪ নং কক্ষে গণধোলাই দেয়। এরপর হল প্রশাসন আটককৃত ব্যক্তিকে নিরাপত্তা অফিসের কাছে সোপর্দ করে।

অভিযুক্ত জহির বলেন, আমি অভাবের তাড়নায় ছোট খাটো চুরির মধ্য জড়িত ছিলাম। তবে এই বিশ্ববিদ্যালয়ে এর আগে কখনও চুরি করতে আসিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ঘটনার পর পরই অভিযুক্তকে নিরাপত্তা শাখায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। পুলিশ প্রচলিত আইন অনুযায়ী অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

জানতে চাইলে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রভোস্ট অধ্যাপক ড. নাজমুল হাসান তালুকদার বলেন, হলের গার্ডদের গাফিলতির কারনে এমন অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তিনি এমন পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা সংশ্লিষ্টদের নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালনের তাগিদ দিয়েছেন। আটকৃত ব্যক্তিকে নিরাপত্তা অফিসে হস্তান্তর করার বিষয়টি নিশ্চিত করেছেন।


সর্বশেষ সংবাদ