নিজ সংগঠনের নেতাকর্মীরা পেটালেন ছাত্রলীগের সহ-সভাপতি নামিউলকে

চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নামিউল হক তোফায়েল
চবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নামিউল হক তোফায়েল  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নামিউল হক তোফায়েল মারধরের শিকার হয়েছেন। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে সমাজবিজ্ঞান অনুষদ ঝুপড়িতে এ ঘটনা ঘটে। শাখা ছাত্রলীগের ১১৮ জন সহ-সভাপতির মধ্যে তিনি সবচেয়ে কনিষ্ঠ।

নামিউল বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। মারধরকারীরা বগিভিত্তিক উপগ্রুপ ভিএক্স অনুসারী ও ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মী। জানা গেছে, ছাত্রলীগের সক্রিয় রাজনীতিতে জড়িত না থেকেই সহ-সভাপতি হওয়ায় তোফায়েলকে মারধর করা হয়েছে।

খবর পেয়ে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ঝুলন ধরসহ কয়েকজন শিক্ষক উদ্ধার করেন তাকে। তবে ভুক্তভোগী নামিউলের বক্তব্য জানা যায়নি। ঝুলন ধর বলেন, দুপুরে পরীক্ষা শেষে নামিউলকে কয়েকজন শিক্ষার্থী জোর করে নিয়ে যাচ্ছিল। আমি তাদের বাধা দিলে তারা কথা বলবে বলে নিয়ে যায়। পরে তাকে মারধর করেছে বলে শুনেছি। বিষয়টি আঁচ করতে পেরে আমরা তাকে ঝুপড়ি থেকে নিয়ে আসি। পরে শিক্ষক-বাসে মুরাদপুরে নামিয়ে দিই।

আরো পড়ুন: হামলার পর ছাত্র অধিকারের কর্মীকে কান ধরাল ছাত্রলীগ

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ভিএক্স গ্রুপের নেতা সাদেক হােসাইন টিপু বলেন, রাজনীতি না করে কীভাবে ছাত্রলীগের পদ পায়? অথচ যারা দীর্ঘদিন রাজনীতি করছে, তারাও পদ পায়নি। নামিউলের রাজনৈতিক মতাদর্শ নিয়েও প্রশ্ন আছে। এজন্য জুনিয়ররা তার সঙ্গে কথা বলেছে, মারধর করা হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অরূপ বড়ুয়া বলেন, বিষয়টি শুনে দুই সহকারী প্রক্টর গিয়েছিলেন ঘটনাস্থলে। কাউকে খুঁজে পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ