অবসর সুবিধা পেতে শিক্ষকরা হয়রানির শিকার হচ্ছেন: লতিফ সিদ্দিকী

আব্দুল লতিফ সিদ্দিকী
আব্দুল লতিফ সিদ্দিকী  © ফাইল ছবি

দেশের শিক্ষকরা অবসর সুবিধা পেতে হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ তুলেছেন স্বতন্ত্র সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী। মঙ্গলবার (৭ মে) সংসদ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ অভিযোগ তোলেন।

লতিফ সিদ্দিকী বলেন, সরকার অবসরপ্রাপ্ত শিক্ষকদের জন্য অবসর ভাতা ও কল্যাণ ট্রাস্ট করেছে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হলো, এই সুবিধা পেতে শিক্ষকেরা হয়রানির শিকার হচ্ছেন। অবসরে যাওয়ার ২-৩ বছর পরও সুবিধা পাচ্ছেন না। অনলাইনে আবেদন করার পর বলা হয় আবেদন পাওয়া যায়নি।

এ সময় তিনি আরও বলেন, একাধিক ব্যক্তি তার কাছে এই বিষয়ে অভিযোগ করেছেন। এ কারণে তিনি আজ মঙ্গলবার দুই ঘণ্টা চেষ্টা করেও কল্যাণ ট্রাস্টের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে ফোনে কথা বলতে পারেননি।

‘‘পরে তিনি মাউশির মহাপরিচালকের সঙ্গে কথা বলেন। মহাপরিচালক জানান, অর্থের অভাবে এই অবস্থা। তবে প্রধানমন্ত্রী জানিয়েছেন তিনি কিছু অর্থের ব্যবস্থা করবেন।’’

সরকারের দৃষ্টি আকর্ষণ করে লতিফ সিদ্দিকী আরও বলেন, ‘প্রত্যন্ত গ্রামের বয়স্ক ও নারী শিক্ষকদের অনেকের পক্ষে ঢাকায় এসে তদবির করা সম্ভব হয় না। এ জন্য শিক্ষকরা যাতে অবসর ও কল্যাণ সুবিধা সহজে পান সে ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া উচিত।

 

সর্বশেষ সংবাদ