জয়ের পর ঘরে বসে অঝোরে কাঁদলেন শোয়েব

জয়ের পর ঘরে বসে অঝোরে কাঁদলেন শোয়েব
জয়ের পর ঘরে বসে অঝোরে কাঁদলেন শোয়েব  © সংগৃহীত

মাউন্ট মঙ্গানুই টেস্টে আট উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে টেস্টে প্রথমবারের মতো দেশটির বিপক্ষে জয় পেলো বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে ক্রিকেটের কোন সংস্করণেও এটাই বাংলাদেশের প্রথম জয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এ জয় নিজের ঘরে বসেই দেখতে হয়েছে ক্রিকেটের পাগলভক্ত শোয়েব আলীকে। ভিসা জটিলতায় দলের সঙ্গে নিউজিল্যান্ড যেতে পারেননি তিনি। জয়ের পর ফেসবুক লাইভে এসে নিজের আবেগ ধরে রাখতে পারেননি শোয়েব, অঝোরে কাঁদলেন আর অভিনন্দন জানালেন বাংলাদেশ দলকে।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের

বাংলাদেশের জয়ের পর সকাল ৬টা ১৭ মিনিটে ফেসবুক লাইভে গ্যালারির সাজেই এসেছেন তিনি। পেছনে টেলিভিশনে জয়ের উৎসব চলছে। এ উৎসবে ঘরে বসেই যোগ দিলেন।

আরও পড়ুন: বিমানসেনা হিসেবে আমি জানি কীভাবে স্যালুট দিতে হয়: এবাদত

বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে শোয়েব বলেন, অনেক কষ্টের একটা জয়। কি যে ভালো লাগতেছে! নিউজিল্যান্ডের সাথে বাংলাদেশ জয় পেয়েছে। এখন সন্ধ্যা মনে হয়, ঢোল-ঢাক নিয়ে এখনই মিরপুরে বেরিয়ে যাই। বাংলাদেশ জিতে গেছে, বাংলাদেশ জিতে গেছে।

তিনি আরও বলেন, অনেক কষ্টের পর আমাদের এ অর্জন। স্বপ্নের জয় পেল বাংলদেশ। প্রথমবারের মত নিউজিল্যান্ডের সাথে তাদেরই মাটিতে আমরা জয় পেলাম। এ জয় বাংলাদেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

এই জয়ের মাধ্যমে দুই ম্যাচের টেস্ট সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ। আগামী ০৯ জানুয়ারি হ্যাগলি ওভালে হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট।

আরও পড়ুন: অবিশ্বাস্য জয়: মাশরাফি

পাঁচ উইকেটে ১৪৭ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। শেষ দিনে ১০.৪ ওভারের মধ্যেই ২২ রান যোগ করার পর অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। তাদের সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান। ফলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল মাত্র ৪০ রান। দুই উইকেট হারালেও সহজেই জয় তুলে নেয় মুমিনুল হকের দল।

দেশের মাঠে কিংবা বিদেশে বাংলাদেশের খেলা চললেই তাকে দেখা যায়। বাঘের বেশে প্রতিটা খেলায় মাঠে হাজির হন তিনি। বাংলাদেশের প্রতিটা খেলার সময়, অনুশীলনের সময় বাঘের মতো সারা শরীর অলঙ্কৃত করে অবিরাম চিৎকার করে চলেন তিনি। প্রচন্ড রোদ বা তাপ, পরবর্তী খাবার কীভাবে জুটবে কিংবা কোথায় ঘুমাবেন এসব চিন্তা তার মাঝে কখনও কাজ করে না।


সর্বশেষ সংবাদ