ঢাবির ‘গ’ ইউনিটের ফল দেখুন এখানে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পাস করেছেন ৪ হাজার ২৮৯ জন। পাসের হার ১৪ দশমিক ৩০ শতাংশ।

রোববার (৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

ফল দেখতে এখানে ক্লিক করুন

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> GA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

এদিকে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটর ডেম কলেজের সারোয়ার হোসাইন খান। তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্য ৫৮.৭৫ পেয়েছেন। এর মধ্য বাংলা বিষয়ে পেয়েছেন ১২, ইংরেজীতে ১২, হিসাববিজ্ঞান ১২, ব্যবসায় নীতি ও প্রয়োগ ১২, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে ১০.৭৫ নম্বর পেয়েছেন। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের মধ্য পান ৩৮ নম্বর। এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে ২০ নম্বরসহ সর্ব মোট ১২০ নম্বরের মধ্য ১১৬.৭০ পেয়ে প্র্রথম হন তিনি। 

প্রকাশিত ফলাফলে দ্বিতীয় হয়েছেন আনিমা পারভেজ ইলমা। তিনি দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন। ভর্তি পরীক্ষায় তার মোট প্রাপ্ত নম্বর ৯০। এর মধ্যে এমসিকিউ অংশে তিনি পেয়েছেন ৫৯। আল লিখিত অংশে পেয়েছেন ৩১। এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএসহ তার মোট নম্বর ১১০।

‘গ’ ইউনিটে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মো: আব্দুল্লাহ খান। তিনি সর্বমোট ১০৭.৭৫ নম্বর পেয়েছেন। তিনি এমসিকিউতে বাংলায় পেয়েছেন ১০, ইংরেজীতে ১২, হিসাববিজ্ঞান ১১, ব্যবসায় নীতি প্রয়োগ ১২, মার্কেটিং বিষয়ে ১২ নম্বর পেয়েছেন। 


সর্বশেষ সংবাদ