ঢাবির ‘গ’ ইউনিটটে প্রথম নটরডেমের সারোয়ার

সারোয়ার হোসেন খান
সারোয়ার হোসেন খান   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় ৪২৮৯ জন পাশ করেছেন। পাসের হার ১৪.৩০%। 

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটরডেম কলেজের সারোয়ার হোসাইন খান। তিনি এমসিকিউতে ৬০ নম্বরের মধ্য ৫৮.৭৫ পেয়েছেন। এর মধ্য বাংলা বিষয়ে পেয়েছেন ১২, ইংরেজীতে ১২, হিসাববিজ্ঞান ১২, ব্যবসায় নীতি ও প্রয়োগ ১২, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে ১০.৭৫ নম্বর পেয়েছেন। লিখিত পরীক্ষায় ৪০ নম্বরের মধ্য পান ৩৮ নম্বর। এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে ২০ নম্বরসহ সর্ব মোট ১২০ নম্বরের মধ্য ১১৬.৭০ পেয়ে প্র্রথম হন তিনি। 

দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। 

আরও পড়ুন: বুয়েটে প্রথম হওয়া আসীরের ঘরেই আরও দুই প্রকৌশলী

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> GA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

এর আগে, গত ৩ জুন বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ৯৩০টি। এর বিপরীতে ৩০ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিল। সেই অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩৩ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নিয়েছিল।


সর্বশেষ সংবাদ