যে কলেজের সবাই পেয়েছেন ‘গোল্ডেন এ প্লাস’

পাবনা ক্যাডেট কলেজ
পাবনা ক্যাডেট কলেজ  © সংগৃহীত ছবি

এবছর পাবনা ক্যাডেট কলেজ থেকে এসএসসি পরীক্ষায় সবাই গোল্ডেন এ প্লাস পেয়েছে। এবার কলেজ থেকে মোট ৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের সবাই গোল্ডেন এ প্লাস পেয়েছে। শতভাগ শিক্ষার্থী গোল্ডেন এ প্লাস পাওয়ায় আনন্দে মেতেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) পাবনা ক্যাডেট কলেজ অধ্যক্ষ আব্দুল কবীর এতথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রতি বছরের মতো এবারও তাদের কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। শুধু তাই নয়, ৫৫ জন শিক্ষার্থীর সবাই গোল্ডেন এ প্লাস পেয়েছে। এতে তারা খুবই আনন্দিত।

আরও পড়ুন: জিপিএ-ফাইভে এগিয়ে ঢাকা, পাসের হারে ময়মনসিংহ

‘গোল্ডেন এ প্লাস’ পেল এক কলেজের সবাইফলাফল প্রকাশের পর ক্যাডেট কলেজের শিক্ষার্থীরা উল্লাসে ফেটে পড়ে।

এবার সকল বিভাগে পাসের হার ৯৪.০৮। নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলে এবার পাসের হার ৯৩.৫৮। এবার এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

আরও পড়ুন: জেএসসি-জেডিসির প্রভাব এসএসসিতে, বুক ভেঙেছে অনেকের

মাদ্রাসা শিক্ষাবোর্ডে এবার পাসের হার ৯৩.২২ শতাংশ। মোট পরীক্ষার্থী ছিল ২ লাখ ৯২ হাজার ৫৬৯ জন। জিপিএ ফাইভ পাওয়া শিক্ষার্থী ১৪ হাজার ৩১৩ জন।

আর কারিগরি শিক্ষাবোর্ডে ১ লাখ ৫৫ হাজার ৫১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাসের হার ৮৮.৪৯ শতাংশ। জিপিএ ফাইভ পাওয়া শিক্ষার্থী ৫ হাজার ১৮৭ জন।

আরও পড়ুন: এসএসসিতে কাঙ্ক্ষিত ফল না পেয়ে ৪ ছাত্রীর আত্মহত্যা

এবারের পরীক্ষায় মোট ছেলে পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৪২ হাজার ৯৪ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৫৮ হাজার ৬২৮ জন। আর মেয়ে পরীক্ষার্থী ছিল ১০ লাখ ৯৮ হাজার ৩০১ জন। উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ৯১৮ জন।


সর্বশেষ সংবাদ