বঙ্গবন্ধু স্কলার হলেন ইবি শিক্ষার্থী খাইরুল

খাইরুল ইসলাম
খাইরুল ইসলাম  © সংগৃহীত ছবি

‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী খাইরুল ইসলাম। তিনি মাদারাসা অধিক্ষেত্র থেকে নির্বাচিত হয়েছেন।

আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেশের স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে ১৩টি অনুষদের ১৩ জন অনন্য মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ হিসেবে চূড়ান্তভাবে বাছাই করা হয়েছে। এতে খাইরুল ইসলাম মনেনীত হয়েছেন।

আরও পড়ুন: হিজাব পরে কলেজে ঢুকতে বাধা, চাকরি ছাড়লেন অধ্যাপিকা

খাইরুল ইসলাম ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে ৭ জন বঙ্গবন্ধু স্কলার নির্বাচিত হয়েছেন। এ ছাড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) থেকে ১ জন করে শিক্ষার্থী এ সম্মাননার জন্য নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু স্কলারে নির্বাচিত হতে পেরে নিজের অনুভূতি প্রকাশ করে খাইরুল ইসলাম বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ের হয়ে একটা জাতীয় পর্যায়ের স্বীকৃতি পেয়ে আমি নিজেকে গর্বিত মনে করি। এটা আমাদের বিভাগেরও একটা অর্জন। আশা করি প্রধানমন্ত্রীর উদ্যোগে এ রকম বিভিন্ন আয়োজনে অংশগ্রহণ করতে পারব।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর সরকার বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে বঙ্গবন্ধু স্কলার নির্বাচন ও বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নেয়। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ যৌথভাবে এ উদ্যোগ গ্রহণ করে।


সর্বশেষ সংবাদ