নির্বাচন কমিশন গঠন

জাকসু’র ব্যাপারে প্রতিশ্রুতি রাখলেন উপাচার্য

জাকসু নির্বাচন কমিশনার
জাকসু নির্বাচন কমিশনার  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের ব্যাপারে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম তার প্রদত্ত নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন কমিশন গঠনের মধ্যে দিয়ে তিনি তার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে ছাত্র সংসদের গঠনতন্ত্রের ৮(ঙ) ধারা অনুযায়ী ‘জাকসু নির্বাচন ২০১৯’ এর প্রধান নির্বাচন কমিশনার হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়। অফিস আদেশে আরো উল্লেখ করা হয়, যে ছাত্র সংসদের গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তীতে পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন নিয়োগ দেওয়া হবে।

এ ব্যাপারে জাকসু সভাপতি ও জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বুধবার সাংবাদিকদের বলেন, ‘আসন্ন জাকসু নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অনানুষ্ঠানিকভাবে অধ্যাপক আবদুল মান্নান চৌধুরীকে মনোনীত করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার পছন্দমতো আরও দুজন সহকারী নির্বাচন কমিশনার নিয়োগ দিবেন। আমরা আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই এ কমিশন জাকসু নির্বাচন সম্পন্ন করতে পারবো’।

বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের’ সভাপতি ও জাকসু’র প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ‘দীর্ঘ ২৭ বছর জাকসু নির্বাচন থেমে থাকায় এখন এ দায়িত্ব একটা বড় চ্যালেঞ্জ।

জাকসু নির্বাচনকে স্পর্শকাতর উল্লেখ করে তিনি বলেন, আমি সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে চাই। লিখিত আদেশ হাতে পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করব’।

প্রসঙ্গত গত ২৮শে জুন বিশ্ববিদ্যালয়ের ৩৮তম সিনেট অধিবেশনের শুরুর আগে ক্যাম্পাসে সক্রিয় সকল ছাত্রসংগঠনের সম্মিলিত আন্দোলনের মুখে উপাচার্য ৩১শে জুলাইয়ের মধ্যে নির্বাচন কমিশন ও নভেম্বরের মধ্যে জাকসু নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ