‘চুমু দিচ্ছে না প্রেমিক’, ৯৯৯-এ কল দিয়ে প্রেমিকার অভিযোগ!

যুক্তরাজ্যের পুলিশ
যুক্তরাজ্যের পুলিশ  © ফাইল ছবি

প্রেমিক চুমু দিতে না চাওয়ায় জরুরি সেবা ৯৯-এ কল করে অভিযোগ করেছেন এক তরুণী। এমন অভিযোগে বিব্রত বোধ করছে পুলিশ। কোনো কোনো ক্ষেত্রে নাগরীকদের উপর ক্ষোভ ও প্রকাশ করছেন তারা।

ভিন্ন রকম এই ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের লিংকনশায়ারে। যুক্তরাজ্য ভিত্তিক সংবাদ সংস্থা বিবিসির এক প্রতিবেদনে থেকে এমন তথ্য পাওয়া গেছে।

আরও পড়ুন: মায়ের পরামর্শে প্রাণ বাঁচল সাতার না জানা জবি শিক্ষার্থীর

বিবিসিকে লিংকনশায়ারের পুলিশ জানিয়েছে, জরুরি সেবা ৯৯৯-এ এক নারী ফোন করে তার প্রেমিক তাকে চুমু দিচ্ছে না বলে অভিযোগ করেন। পরে টেলিফোন অপারেটরের দায়িত্বে থাকা পুলিশ ওই নারীকে বলে, আপনার বয়ফ্রেন্ড চুমু দিচ্ছে না, সে জন্য আমাদের কল দেওয়া অযৌক্তিক।‘জীবন বা সম্পদের তাৎক্ষণিক ঝুঁকি’ না থাকলে জরুরি নম্বরটি ব্যবহার করা থেকে মানুষজনকে বিরত থাকতে আহ্বান জানিয়েছে লিংকনশায়ারের পুলিশ।

আরও পড়ুন: বাসায় বসে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন পৌর মেয়র!

পুলিশের অভিযোগ, অনেকে ট্রেনের সময়সূচি জানতে ৯৯৯-এ কল দেন, কেউবা দাঁতের ডাক্তারের নম্বর চেয়ে ফোন দেন। আবার পানি নেই, এমন অভিযোগ জানিয়েও কল দেন অনেকে। পুলিশ বলছে, বড়দিনের সময় বছরের সবচেয়ে সব্যস্ত সময় পার করেন তারা।

গত বছর করোনাভাইরাসের কারণে বিধিনিষেধ থাকা সত্ত্বেও ওই বছরের ২০ ডিসেম্বর থেকে এ বছরের ২ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন গড়ে ২৬৫টি জরুরি কল পেয়েছে পুলিশ।

আরও পড়ুন: জন্মদিনের কেক কাটতে গিয়ে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ

যখন ‘কেউ বা কিছু তাৎক্ষণিক বিপদে পড়ে বা একটি অপরাধ সংঘটিত হয়েছে, কেবল তখনই ৯৯৯ নম্বরে কল করা উচিত। না হলে ১১১ নম্বরে ফোন দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন পুলিশের একজন মুখপাত্র।


সর্বশেষ সংবাদ