ইন্দোনেশিয়ায় ভূমিধসে অন্তত ১৫ জন নিহত, নিখোঁজ অর্ধশত

ইন্দোনেশিয়ায় ভূমিধসে অন্তত ১৫ জন নিহত
ইন্দোনেশিয়ায় ভূমিধসে অন্তত ১৫ জন নিহত  © সংগৃহীত

দক্ষিণ চীন সাগরের ধারে ইন্দোনেশিয়ার নাতুনা অঞ্চলে প্রবল বর্ষণ ও ভূমিধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। নিখোঁজ প্রায় অর্ধশত মানুষ।

সোমবার (৬ মার্চ) নাতুনা অনসুন্ধান ও উদ্ধার সংস্থার প্রধান আবদুল রহমান বার্তা সংস্থা এএফপি’কে ১৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন বলে জানিয়েছে আল-জাজিরা

প্রতিবেদনে বলা হয়, ইন্দোনেশিয়ার জাতীয় বিপর্যয় প্রশমন সংস্থার (বিএনপিবি) প্রকাশিত ছবি ও ভিডিওতে সেরাসান দ্বীপের বনাঞ্চলের মধ্য দিয়ে ভূমিধস এবং ঘরবাড়ির ওপর মাটি ও ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখা গেছে।

আরও পড়ুন: অনেক বিশ্ববিদ্যালয়ের ভিড়ে ভর্তি হবেন কোনটিতে?

বিএনপিবির বরাতে আল-জাজিরা জানায়, ভূমিধসের কারণে দুর্যোগকবলিত এলাকার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে দুর্গত লোকদের সরিয়ে নেওয়ার প্রক্রিয়া ব্যাহত হচ্ছে।

রিয়াউ দ্বীপপুঞ্জের দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র জুনাইনাহ বলেছেন, আবহাওয়া বদলে যাচ্ছে। এখনো বাতাস জোরে বইছে, সঙ্গে ঢেউ হচ্ছে প্রচণ্ড। এছাড়া লজিস্টিক সহায়তার জন্য মঙ্গলবার থেকে একটি হেলিকপ্টার মোতায়েন করা হবে বলেও জানিয়েছে বিএনপিবি।

এর আগে, সোমবার বিকেলে ৬০ সদস্যের একটি অনুসন্ধানী ও উদ্ধারকারী দল দুর্গত এলাকার উদ্দেশে নৌকায় চড়ে রওয়ানা হয়। গন্তব্যে পৌঁছাতে তাদের সাত থেকে আট ঘণ্টা লাগবে বলে ধারণা করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ