ভর্তি পরীক্ষার দিন উপাচার্যসহ ৩ দপ্তরের তালা খোলা থাকবে: কুবি শিক্ষক সমিতি 

  © টিডিসি ফটো

শুধু গুচ্ছের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ ও প্রক্টর অফিসের তালা খোলা থাকবে বলে জানিয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের। শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেন তিনি। 

তিনি বলেন, সাত দফা দাবি আদায়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উপাচার্যসহ তিন দপ্তরে তালা লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে। 

তবে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শুধু গুচ্ছের ভর্তি পরীক্ষার দিনগুলোতে এই কর্মসূচি থাকবে না। তাই আগামীকাল উপাচার্যসহ বাকি তিন দপ্তর আমাদের এই কর্মসূচির আওতামুক্ত থাকবে। পরেরদিন আবারও ঐ দপ্তরগুলোতে তালা দেওয়া হবে বলে জানান কুবির এই শিক্ষক নেতা।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (২৭ এপ্রিল) থেকে শুরু হবে। এদিন ‘এ’ ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। একই দিনে আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং) পরীক্ষা বেলা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

এছাড়া ৩ মে শুক্রবার (‘বি’ ইউনিট-মানবিক) এবং ১০ মে শুক্রবার (‘সি’ ইউনিট-বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়গুলোর মোট ২১ হাজার আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৫ হাজার ৩৪৬টি।

 

সর্বশেষ সংবাদ