শিক্ষক নিয়োগ

চলতি মাসেই পঞ্চম গণবিজ্ঞপ্তিতে নির্বাচিতদের চূড়ান্ত সুপারিশ

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের চলতি আগস্ট মাসেই চূড়ান্ত নিয়োগ সুপারিশ করার পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নির্বাচিত প্রার্থীদের সনদ সংগ্রহ করে তা যাচাইয়ের কাজ প্রায় শেষের দিকে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। এরপর অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে চলতি মাসেই নতুন শিক্ষকদের স্কুল-কলেজ-মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যোগদানের সুযোগ দেয়া হবে বলে জানা গেছে।

জানতে চাইলে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, নতুন শিক্ষক নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে সংগ্রহ করা সনদ যাচাই প্রায় শেষ হয়ে গিয়েছে। অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে চলতি মাসেই তাদের নিয়োগ সুপারিশ করা হবে। 

জানা গেছে, ৯৬ হাজার ৭৩৬টি শিক্ষক শূন্যপদে নিয়োগের জন্য পঞ্চম গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু প্রার্থী না থাকায় ২২ হাজার ৩৩ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়। নিবন্ধিত এ প্রার্থীরা ভি-রোল ফরম পূরণ করে এনটিআরসিএতে তাদের সনদ জমা দিয়েছেন। তারা চূড়ান্ত সুপারিশের অপেক্ষায় আছেন।

তবে, সনদের জটিলতা থাকায় নির্বাচিতদের মধ্য থেকে কিছু প্রার্থী চূড়ান্ত সুপারিশ পাবেন না বলেও জানান এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান।


সর্বশেষ সংবাদ