৫ম গণবিজ্ঞপ্তি: এনটিআরসিএ’র কার্যালয়ে যেসব কাগজপত্র জমা দিতে হবে

শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো
শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতার সকল সার্টিফিকেট জমা দিতে হবে। একই সাথে অর্জিত সনদের নম্বরপত্রও জমা দিতে হবে। আগামী ৭ জুলাই থেকে ২৫ জুলাইয়ের মধ্যে এসব কাগজপত্র জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সূত্র জানিয়েছে, প্রার্থীদের সশরীরে এনটিআরসিএ’র কার্যালয়ে উপস্থিত হয়ে সার্টিফিকেট এবং নম্বরপত্র জমা দিতে হবে। সকল কাগজ সত্যায়িত করে জমা দিতে হবে। সত্যায়িত করা না থাকলে কাগজপত্র জমা নেওয়া হবে না।

জানা গেছে, প্রার্থীদের এসএসসি/দাখিল/, এইচএসসি/আলিম/সমমান, স্নাতক, স্নাতকোত্তর এবং শিক্ষক নিবন্ধনের সনদ ও নম্বরপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। একই সাথে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। কারো কোনো কাগজপত্র পাওয়া না গেলে ওই প্রার্থীকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে না। 

গত ১১ জুন ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হয়। এতে নিয়োগের সুপারিশ পান ২২ হাজারের কিছু বেশি প্রার্থী। যদিও ৯৭ হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এনটিআরসিএ।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।

 

সর্বশেষ সংবাদ