৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাব্য সময় জানাল এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

চলতি মাসের শেষে অথবা এপ্রিলের শুরুতে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এরপর ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তির কার্যক্রম শুরু হবে। আগামী আগস্ট অথবা সেপ্টেম্বর মাসে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

সোমবার (১৮ মার্চ) এনটিআরসিএ’র নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, সম্প্রতি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের পরিপত্র জারি করা হয়েছে। ওই পরিপত্রে বছরে একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের কথা উল্লেখ থাকায় দ্রুত ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরুর চিন্তাভাবনা করা হচ্ছে। আগস্ট মাসে মাসে নতুন করে শূন্য পদের তথ্য সংগ্রহ করে সেপ্টেম্বর মাসে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

আরও পড়ুন: ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের সময় জানালেন এনটিআরসিএ চেয়ারম্যান

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, বছরে একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে শিক্ষামন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে। আমরা সেই নির্দেশনার আলোকে কাজ করছি। সবকিছু ঠিক থাকলে জুলাই অথবা আগস্টে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

ওই কর্মকর্তা আরও জানান, ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে ১৮তম শিক্ষক নিবন্ধনের কার্যক্রম শেষ করা হবে। এক্ষেত্রে মে মাসে ১৮তম নিবন্ধনের লিখিত পরীক্ষা নিয়ে জুলাইয়ের মধ্যে এর কার্যক্রম শেষ করা হতে পারে।


সর্বশেষ সংবাদ