মোদির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা ড. ইউনূসের

মোদির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা ড. ইউনূসের
মোদির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা ড. ইউনূসের  © ফাইল ফটো

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে সাক্ষাৎ হতে পারে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের। আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে যুক্তরাষ্ট্রে মোদির সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা রয়েছে বলে ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন তিনি।

ঢাকায় নিজ সরকারি বাসভবনে ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া ওই শুক্রবার (০৬ সেপ্টেম্বর) প্রকাশিত হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইকোনমিক টাইমস বলছে, সাক্ষাৎকারে অধ্যাপক ইউনূস উল্লেখ করেছেন, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের চেষ্টা করবেন তিনি।

আরও পড়ুন: ত্রিপুরার ডুম্বুর বাঁধ অভিমুখে ‘ছাত্র জনতার’ লং মার্চ

মূলত এ মাসের শেষ দিকে এ অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে সার্ক রাষ্ট্রপ্রধানদের সঙ্গেও একটি ফটোসেশনে যোগ দেয়ার চেষ্টা করবেন বলেও জানান ড. ইউনূস। এ বিষয়ে অধ্যাপক ইউনূস বলেন, ‘নিশ্চয়ই, আমরা সাক্ষাতের চেষ্টা করব (ড. ইউনূস ও নরেন্দ্র মোদি)। যদি সার্কের সব রাষ্ট্রপ্রধান একত্র হন ও ফটোসেশনে অংশ নেন, আমি চেষ্টা করব (তাদের সঙ্গে সাক্ষাতের)।’

প্রসঙ্গত, জাতিসংঘের তথ্য অনুযায়ী, আগামী ২৬ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দিতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের ৭৯তম এ অধিবেশন ২৪ সেপ্টেম্বর শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।


সর্বশেষ সংবাদ