বেইলি রোডের আগুনে নিহত বেড়ে ৪৬, হস্তান্তর ৩৫ জনের মরদেহ

বেইলি রোডের আগুনে নিহত বেড়ে ৪৫, হস্তান্তর ৩৪ জনের মরদেহ
বেইলি রোডের আগুনে নিহত বেড়ে ৪৫, হস্তান্তর ৩৪ জনের মরদেহ   © টিডিসি ফটো

রাজধানী ঢাকার বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর শুরু হয়েছে। শুক্রবার (১ মার্চ) ভোর পৌনে ৬টা থেকে মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। এখন পর্যন্ত ৪৬ জনের মধ্যে ৩৫ জনের মরদেহ পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে প্রশাসন।

সকল মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নিউমার্কেট জোন পুলিশের সহকারী কমিশনার রিফাতুল ইসলাম। পরিবারের সদস্যদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই নিহতদের লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে মরদেহ হস্তান্তরের জন্য বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ২টার পর থেকে  নিহতদের স্বজনদের তথ্য সংগ্রহ শুরু করে প্রশাসন। এরই প্রেক্ষিতে মরদেহ শনাক্তের পর মরদেহ হস্তান্তর কার্যক্রম শুরু হয়।

আরও পড়ুন: বেইলি রোডের ভয়াবহ আগুনে বুয়েটের দুই শিক্ষার্থী মারা গেছেন

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের একটি ভবনে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার সংবাদ আসে ফায়ার সার্ভিসের কাছে। এরপর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। আহত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিস্থিতিকে ভয়াবহ উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যারা এখন পর্যন্ত বেঁচে আছেন, তাদের বেশিরভাগের শ্বাসনালী পুড়ে গেছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইউনিটে ভর্তি আছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সবাইকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’


সর্বশেষ সংবাদ