ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভয়াবহ যানজট

ঢাকা-টঙ্গি-ময়মনসিংহ মহাসড়কে যানজট
ঢাকা-টঙ্গি-ময়মনসিংহ মহাসড়কে যানজট  © সংগৃহীত

ঢাকা-টঙ্গি-ময়মনসিংহ মহাসড়কে ভয়াবহ যানজট দেখা দিয়েছে। সড়কে থেমে আছে হাজার হাজার যানবাহন। বৃষ্টির ফলে উভয়মুখী রাস্তায় খানাখন্দ থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া, টঙ্গীতে রাস্তায় কাদা ও ফাটল ধরায় যানজট আরও দীর্ঘ হয়েছে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি শুরু হওয়ায় সোমবার ও গতকাল মঙ্গলবার সড়কে যানজট ছিল। দিনভর ভোগান্তিতে পড়ে মানুষ। আজকের অবস্থা আরও বেশি খারাপ।

বুধবার (২৬ অক্টোবর) ভোর ৫টা থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর যানজট চলে গেছে রাজধানীর বনানী পর্যন্ত। কোনো গাড়িই সামনে এগোতে পারছে না। এদিকে বেলা বাড়তেই সড়কে মানুষের আনাগোনা বাড়ছে।

ট্রাফিক পুলিশ সদস্যরা জানিয়েছেন, আজ ভোর পাঁচটা থেকেই ময়মনসিংহমুখী সড়কের টঙ্গীর মিলগেট থেকে রাজধানীর বনানী এবং ঢাকামুখী সড়কের গাজীপুরের বোর্ডবাজার পর্যন্ত যানজট দেখা দিয়েছে। এতে সকাল থেকেই চরম ভোগান্তি পোহাচ্ছে মানুষ। কিছু জায়গায় এক লেনে গাড়ি চলছে।

টানা বৃষ্টিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর টঙ্গী অংশে দেখা দিয়েছে খানাখন্দ। বিশেষ করে টঙ্গী মিলগেট ও স্টেশন রোড এলাকায় সড়কে জমা হয়েছে কাদা। এছাড়া কিছু অংশে ফাটল ধরেছে। এতে যানবাহন চলাচলের সমস্যা হচ্ছে। কোথাও কোথাও গাড়ি উল্টে যাওয়ার ঘটনাও ঘটছে।

আরও পড়ুন: সাড়ে তিন কোটি শিশুর রক্তে মাত্রাতিরিক্ত সীসার উপস্থিতি

ভুক্তভোগী যাত্রীরা জানান, বিশেষ প্রয়োজন ছাড়া এই রাস্তা ব্যবহার না করাই ভালো। মাত্র কয়েক মিনিটের রাস্তা ১ ঘণ্টাতেও পার হওয়া যাচ্ছে না। গাজীপুর থেকে যারা উত্তরা কিংবা ঢাকায় গিয়ে অফিস করে তাদের অবস্থা সবচেয়ে খারাপ। এজন্য অনেকেই বিকল্প রাস্তায় কিছুসময় হেঁটে কিংবা রিকশা পরিবর্তন করে কর্মস্থলে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ