ভিকারুননিসার নির্বাচন বন্ধে আইনি নোটিশ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ছবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন কার্যক্রম বন্ধে আইনি নোটিশ দেওয়া হয়েছে। পঞ্চশ শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবককে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করায় সুপ্রিম কোর্টের সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির তার পক্ষে সোমবার (৩ অক্টোবর) এ নোটিশ পাঠান।

অভিভাবক তিন্না খুরশিদ জাহানকে ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা ও নির্বাচন বন্ধ রাখার অনুরোধ করে এ নোটিশ দেওয়া হয়েছে। এটি ডাকযোগে পাঠানো হয়েছে শিক্ষা সচিব, ঢাকা বিভাগীয় কমিশনার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার  চেয়ারম্যান, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এডহক কমিটির চেয়ারম্যান ও স্কুলের অধ্যক্ষ বরাবর। 

আরো পড়ুন: ২২ বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলল খুবি

হুমায়ন কবির পল্লব জানান, ভাইয়ের কন্যার অভিভাবক হিসেবে তিন্না খুরশীদ জাহান আদালত কর্তৃক মনোনীত হয়েছেন। আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ তিন্না খুরশিদ জাহানকে জানিয়ে চিঠি লেখেন। পরে ২০২২ সালের অভিভাবক প্রতিনিধি নির্বাচনের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির জন্য অভিভাবক হিসেবে ফর্ম ফরম পূরণ ও জমা দেন তিন্না খুরশীদ জাহান। কিন্তু তার নাম না রেখেই খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। 

নোটিশে বলা হয়, ভোটার তালিকায় তিন্না খুরশিদ জাহানকে অন্তর্ভুক্ত না করে আদালতের আদেশ অমান্য করেছে কর্তৃপক্ষ। এটি স্পষ্টত আদালত অবমাননা ও শাস্তিযোগ্য অপরাধ। অবিলম্বে তিন্না খুরশিদকে তালিকায় অন্তর্ভুক্ত করতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ