বক্স অফিসে ঝড় তুলে রেকর্ড ভাঙ্গলো ‘কেজিএফ ২

কেজিএফ ২ সিনেমার পোস্টার
কেজিএফ ২ সিনেমার পোস্টার  © টিডিসি ফটো

মুক্তির পর থেকেই বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিচ্ছে ‘কেজিএফ: চ্যাপ্টার টু’। তৈরি করছে নতুন ইতিহাস। গতকাল ১৪ এপ্রিল বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এটি। আর প্রথম দিনেই বক্স অফিসে সুনামি তুলেছে সিনেমাটি।

ভারতের সিনেমায় নতুন ইতিহাস রচনা করেছে কন্নড় সিনেমা ‘কেজিএফ ২’। প্রথম দিন এটি কেবল ভারতেই ১৩৪ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে।

হিন্দি ভার্সনে অবিশ্বাস্য চমক দেখিয়েছে ‘কেজিএফ ২’। প্রথম দিনে ৫৩ কোটি ৯৫ লাখ রুপি আয় করেছে। এর আগে প্রথম দিনে সর্বোচ্চ আয় ছিল হৃতিক রোশন ও টাইগার শ্রফের ‘ওয়ার’ সিনেমার। সেটি আয় করেছিল ৫১ কোটি ৬০ লাখ রুপি। কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও ‘কেজিএফ ২’ গুঁড়িয়ে দিয়েছে হিন্দির সমস্ত রেকর্ড।

২০১৮ সালে মুক্তি পাওয়া ছবি ‘কেজিএফ: চ্যাপ্টার ১’-এর সিকুয়েল এই ছবি। প্রথম ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিসে ২৫০ কোটি টাকা আয় করেছিল। ট্রেন্ড বলছে মুক্তির দু-দিনের মধ্যেই ‘কেজিএফ: চ্যাপ্টার ১’-এর রেকর্ড ভাঙতে খুব বেশি পরিশ্রম করতে হবে না টিমকে।

আরও পড়ুন: ইএসপিএনের মতে এবারের বিশ্বকাপ জিতবে ব্রাজিল

ইতিমধ্যেই অগ্রিম টিকিট বুকিংয়ের মধ্য দিয়ে এসএস রাজামৌলির 'বাহুবলী: দ্য কনক্লুশন' সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছে। এমনকি হলিউড ব্লকবাস্টার 'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম'কেও পেছনে ফেলে দিয়েছে কেজিএফের সিক্যুয়েলটি।

প্রশান্ত নীলের মহাকাব্যিক সিনেমাটি অনলাইনে অগ্রিম টিকিট বুকিং খোলার পর থেকেই নতুন রেকর্ডের মালিক হতে শুরু করেছে। অগ্রিম ২.৯ মিলিয়ন টিকিট বিক্রি করে এখন শীর্ষস্থান দখল করেছে কন্নড় অভিনেতা যশের এ সিনেমা।

সমালোচকদের মতামত
সাধারণ দর্শক তো বটেই, সিনেমা সমালোচকরাও ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ দেখে তৃপ্তির ঢেকুর তুলছেন। বলছেন, কমার্শিয়াল সিনেমা এমনই হওয়া উচিত! অনেকে বলছেন, ভারতীয় সিনেমায় নতুন ইতিহাস রচনা করতে পারে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। সিনেমা সমালোচক তরণ আদর্শ এক শব্দে রিভিউ দিয়েছেন— ব্লকবাস্টার।

অপেক্ষা তৃতীয় পর্বের
পরিচালক প্রশান্ত নীল বলেছিলেন দ্বিতীয় পর্বেই শেষ করবেন ‘কেজিএফ’। বড় খবর হলো নির্মাতারা নতুন যে ঘোষণা করেছেন, তাতে আবারও অপেক্ষায় দিন গুনতে শুরু করবেন সিনেপ্রেমীরা! কারণ, এবার আসতে চলেছে ‘কেজিএফ’ এর তৃতীয় পর্ব। ‘কেজিএফ ৩’ যে আসতে চলেছে, তার আভাস সিনেমার শেষেই নাকি দিয়েছেন পরিচালক প্রশান্ত নীল। যা দেখে রীতিমতো উচ্ছ্বসিত দর্শক। সোশ্যাল সাইটে খবরটি নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে গেছে ইতিমধ্যে।

অভিনয়শিল্পীদের দুর্দান্ত পারফরম্যান্স
প্রশান্ত নীল পরিচালিত এই সিনেমা দুর্দান্ত তো বটেই, অসামান্য পারফরম্যান্স করেছেন যশ, রাবিনা ট্যান্ডনরা। কিন্তু সিনেমাতে সকলের নজর কেড়েছেন ‘ভিলেন আধিরা’ ওরফে সঞ্জয় দত্ত।

টিকিট নিয়ে হুড়োহুড়ি
মুক্তির আগে বলিউডের বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ জানিয়েছিলেন, অনেক চড়া দামে বিক্রি হচ্ছে ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ এর অগ্রিম টিকিট। মুম্বাইতে সিনেমাটির একটি টিকিট ১৫০০ রুপিতে বিক্রি হলেও দিল্লিতে সেই অঙ্কটা ১৮০০ থেকে ২০০০ রুপি ছাড়িয়ে যাচ্ছে।

গল্পটা কী
‘কেজিএফ’ এর কাহিনি মূলত ১৯৭০ থেকে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে। একজন অনাথ বালকের গ্যাংস্টারে রূপান্তরিত হওয়ার নানান কাহিনিকে ঘিরেই এর চিত্রনাট্য নির্মিত। যেখানে মূল ভূমিকায় দক্ষিণী সুপারস্টার যশ এবং তাঁর বিপরীতে অভিনয় করবেন শ্রীনিধি শেঠি।

বলিউডের অশনিসংকেত
দক্ষিণের এই সিনেমার সঙ্গেই মুক্তি পাওয়ার কথা ছিল শাহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমার। এই সিনেমাটিও দক্ষিণ ভারতের একই নামের সিনেমারই রিমেক। একই দিনে দুটো সিনেমার মুক্তি নিয়ে মুম্বাইতে সিনেমা হল পাওয়া নিয়ে শুরু হয় সমস্যা। অবশেষে এই রেষারেষির মধ্যে না গিয়ে শাহিদের সিনেমা ‘জার্সি’-র পরিচালক-প্রযোজক ঠিক করেন এক সপ্তাহ পিছিয়ে দেবেন সিনেমা মুক্তির তারিখ। অর্থাৎ ১৪ নয়, জার্সি মুক্তি পাচ্ছে ২২ এপ্রিল। দক্ষিণের সিনেমার জন্য বলিউডের এই পিছিয়ে যাওয়া হিন্দি সিনেমার জন্য খুব একটা ভালো খবর নয়, এটা ইতিমধ্যেই আলোচনার বিষয় হয়েছে। এমনকি বলিউডের বড় বড় ডিস্ট্রিবিউটররা এখন দক্ষিণের সিনেমার দিকেই ঝুঁকছেন। কোভিডের ফলে সিনেমা ব্যবসা যে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে, তার হাত থেকে বাঁচতে সকলে দক্ষিণেই বাজি রাখছেন। এর আগে আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’, ‘আরআরআর’ সিনেমার ব্যবসা সেই দিকেই ইঙ্গিত করছে।


সর্বশেষ সংবাদ