এখন কেমন আছেন ফারুকী? জানালেন আনিসুল হক

মোস্তফা সরয়ার ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী  © সংগৃহীত

চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী মঙ্গলবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন তার স্ত্রী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে বিষয়টি জানান তিশা। সেখানে এনজিওগ্রাম করে চিকিৎসক ফারুকীর ব্রেইন স্ট্রোকের কথা জানান। এবার জানা গেলে ফারুকীর বর্তমান অবস্থা।

কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি বলেন, ‌‘মোস্তফা সরয়ার ফারুকীর অবস্থা স্থিতিশীল। আস্তে আস্তে সেরে উঠবেন বলে ডাক্তার আশা করছেন। ইন্টারভেনশন লাগবে না! দোয়া করবেন। কাল সন্ধ্যায় মাইল্ড স্ট্রোক হলে তিশা তাঁকে হাসপাতালে ভর্তি করান। আইসিইউতে আছেন। ভিজিটর ইজ নট অ্যালাউড।’

মোস্তফা সরয়ার ফারুকীর অসংখ্য নাটক-চলচ্চিত্রের চিত্রনাট্যকার আনিসুল হক। নির্মাতার ‘মেড ইন বাংলাদেশ’, ‘ব্যাচেলর’ ও ‘টেলিভিশন’ ছবির চিত্রনাট্য করেছেন তিনি। এ ছাড়া ফারুকী পরিচালিত নাটকের মধ্যে ‘করিমন বেওয়া’, ‘চড়ুইবাতি’, ‘৬৯’সহ অসংখ্য নাটক তাঁর লেখা।

গতকাল দিবাগত রাত ১ টার দিকে ফারুকীর খবর জানিয়ে নিজের ফেসবুকে তিশা লিখেছিলেন, আজ সন্ধ্যা থেকে মোস্তফা একটু অসুস্থ। ডাক্তারের কাছে নিতেই ডাক্তার বললেন এনজিওগ্রাম করতে। করা হলো। ছোট একটা ব্রেইন স্ট্রোক হয়েছে ওর। নিউরো আইসিইউ তে অবজারভেশনে আছে এখন। এ সময় অভিনেত্রী আরও লিখেছিলেন, সবাই মোস্তফা সরওয়ার ফারুকীর জন্য দোয়া করবেন।

এদিকে, এ তারকা দম্পতির মা হওয়ার অভিজ্ঞতা নিয়ে এ বছর মুক্তি পেয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। সেই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। সিনেমার গল্পে এই দম্পতিকে দেখা যায় মা হওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরের ঘটনা। 

আরও পড়ুন: আইসিইউতে ফারুকী, দোয়া চাইলেন তিশা

২০১০ সালের ১৬ জুলাই রাজধানীর একটি হোটেলে এই তারকা-দম্পতির বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়ের প্রায় ১১ বছর ছয় মাস পরে ২০২২ সালের ৫ জানুয়ারি কন্যাসন্তানের বাবা-মা হন এই তারকা দম্পতি। ফারুকী-তিশার মেয়ের নাম রাখা হয়েছে ইলহাম নুসরাত ফারুকী।

দেশের মিডিয়া অঙ্গনের এই জনপ্রিয় দম্পতি একসঙ্গে একই ছাদের নিচে ১২ বছর কাটিয়ে দিয়েছেন। এখনও তাদের মধ্যেকার খুনসুটি, বোঝাপড়া ভক্তদের মুগ্ধ করে। মোস্তফা সরয়ার ফারুকী প্রায় ২৫ বছর ধরে নির্মাণের সঙ্গে জড়িত আছেন। আর অভিনয়ের পরিচিত নাম নুসরাত ইমরোজ তিশা। এই তারকা জুটি দুজনেই নিজ নিজ কাজে সফল।


সর্বশেষ সংবাদ