১৮তম নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ নিয়ে যা জানাল এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল তৈরির কাজ চলছে। ফল প্রস্তুত হয়ে গেলে সভা করে ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হবে। আজ সোমবার নিজ দপ্তরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এ কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান।

জানা গেছে, ১৮তম নিবন্ধনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে অর্ধেকের বেশি ওএমআর শিট মূল্যায়নের কাজ শেষ হয়েছে। অবশিষ্ট ওএমআর শিটগুলো দ্রুত মূল্যায়ন করা হচ্ছে। মে মাসের প্রথম সপ্তাহে ফল তৈরির কাজ শেষ হবে বলে আশা করছে এনটিআরসিএ। এরপর দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে।

কবে নাগাদ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ সচিব বলেন, এটি নির্দিষ্ট করে বলা মুশকিল। আমরা কাজ করছি। মে মাসের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ফল তৈরির কাজ শেষ, ৬ লাখের বেশি প্রার্থী উত্তীর্ণ হয়েছেন’ বলে খবর ছড়িয়েছে। এর কোনো সত্যতা আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ফেসবুকে তো ২৮ এপ্রিল ফল প্রকাশ করা হবে বলে খবর ছড়িয়েছে। ফেসবুকে কারা এ ধরনের তথ্য ছড়ায় তা আমাদের জানা নেই। তবে এসব তথ্যের কোনো সত্যতা নেই।

এর আগে গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের স্কুল/সমপর্যায় ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দেশের ৮টি বিভাগের ২৪ জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

একইদিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী।


সর্বশেষ সংবাদ