নোবিপ্রবির কোটায় ভর্তির সূচি প্রকাশ, ফি ১৬ হাজার পর্যন্ত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর মুক্তিযোদ্ধা, উপজাতি ও অন্যান্য কোটায় শিক্ষার্থীদের ভর্তির সময়সূচী প্রকাশ করা হয়েছে। আগামীকাল সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে ভর্তি চলবে। ভর্তি ফি বিভাগ ভেদে ১৫ থেকে সাড়ে ১৬ হাজার টাকা পর্যন্ত। ভর্তির জন্য নিম্নোক্ত কাগজপত্র জমা দিতে হবে-

ক. জিএসটি গুচ্ছের ভর্তি পরীক্ষার পর্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র।
খ. ইউনিট ভিত্তিক চয়েস ফরম অনলাইন থেকে সংগ্রহ ও পূরণ করে প্রিন্ট কপি সঙ্গে নিয়ে আসতে হবে।
গ. এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল মার্কশিট এবং প্রত্যেকটির একটি করে ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।
ঘ. সাম্প্রতিক তোলা তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।
ঙ. নাগরিকত্ব সনদ/জন্ম নিবন্ধন সনদ/পাসপোর্ট-এর ফটোকপি।
চ. মুক্তিযোদ্ধা কোটায় ভর্তীচ্ছু প্রার্থীদের পিতা-মাতার অনুকূলে সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদি, নানা-নানির সম্পর্কের বিষয় নিশ্চিত করার জন্য ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত এবং জেলা/উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল কর্তৃক প্রত্যায়িত পিতা-মাতার ওয়ারিশ সনদ, জাতীয় পরিচয়পত্রের মূলকপি এবং ফটোকপি।

আরো পড়ুন: ইবির একটি বিভাগে আসন খালি, ডাকা হয়েছে ভর্তিচ্ছুদের

ছ. ক্ষুদ্র নৃগোষ্ঠি (উপজাতি) প্রার্থীদের ক্ষেত্রে উপজাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূলকপি ও ফটোকপি।
জ. হরিজন/দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক ও শ্রবণ) এবং খেলোয়াড় (শুধু বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের) কোটায় ভর্তির অনুমতিপ্রাপ্ত প্রার্থীদের ভর্তির সময় যথাযথ প্রত্যয়নপত্র ও সনদপত্রের মূলকপি এবং ফটোকপি আনতে হবে।

ভর্তি ফি অগ্রণী ব্যাংকের নোবিপ্রবি শাখা, অফিস চলাকালীন সময়ে নির্দিষ্ট হিসাব নম্বরে জমা দিয়ে ভর্তি হবে। ভর্তি সংক্রান্ত সকল তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। এ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ