‘ওইদিন আসলেই আমার মন ভালো ছিল না’— কনটেন্ট নির্মাতা হান্নান

কাজী হান্নান ও ভাইরাল ভিডিওর ছবি
কাজী হান্নান ও ভাইরাল ভিডিওর ছবি  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে ফোনকলে কথোপকথনে বারবার বলা হয় আসকে (আজকে) আমার মন ভালো নেই। সেখান থেকেই এ ভাইরাল লাইনের উৎপত্তি।  আলোচিত কলটি  অনেকেই নিয়েছেন বেশ মজার ছলে। সেই বহুল আলোচিত প্র্যাঙ্ক কলের পেছনের গল্পটিও এখন চলে এসেছে সবার সামনে।

২৬ বছর বয়সী কনটেন্ট ক্রিয়েটর কাজী হান্নান প্র্যাঙ্ক কলটির বিষয়ে  লাইভে এসে বলেন, আমি একটি ওয়েব সিরিজ নির্মাণ করি। ১৫ এপিসোডের এই সিরিজটির নাম ‘ডরাই ল্যেবু’। সিরিজটি শুরু করছি একদম পেছনের থেকে। যখন প্রথম এপিসোডে আসি, শুটিং শেষে সবকিছু গুছিয়ে আনার পর দেখলেন একটি এপিসোডের কাজই হয়নি। তখন জানতে পারি আমরা মাঝের একটি এপিসোডের শুটিং করিনি। স্বাভাবিকভাবেই  তখন মন খারাপ হওয়ার কথা। সেই সময় আমার মন ভালো ছিল না। 

সেই মন খারাপকে ভালো করতে দুষ্টুমির ছলে তার পার্টনার ও ফুফাতো ভাই ফাহাদ বিন ওয়াহিদ সাকিফকে নিয়ে তৈরি করেন চট্টগ্রামের আঞ্চলিক ভাষার অডিও কন্টেন্ট ‘আজকে আমার মন ভালো নেই’। অডিও কনটেন্টটা শুধু তার নয়, আরও মানুষের মন ভালোর কারণ হবে কাজি হান্নান নিজেও বুঝতে পারেননি। অল্প কয়েকদিনেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শুধু বাংলাদেশেই না ভারতসহ বিদেশে বাংলা ভাষীদের কাছেও পৌঁছে যায় তা। 

আরও পড়ুন: হাইকোর্ট মোড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ভর্তিচ্ছু শিক্ষার্থীর মৃত্যু

তিনি বলেন,আমরা সবাই প্রফেশনাল ছিলাম না।  আমাদের এটা প্রথম কাজ কিন্তু একটা ভালো কাজ হবে। যখন মাঝের এপিসোড বাদ যাওয়ার বিষয়টি জানতে পারি তখন মনটা খারাপ হয়ে যায়। বিভিন্ন জায়গায় শুটিং করা হয়েছে। সেই সব জায়গায় আবার যাওয়া অনেক কষ্ট। এ কারণে সেই সময় আমার মন ভালো ছিল না। কাজিনকে তখন বলি, আজকে আমার মন আসলেই ভালো নেই। 

কাজী হান্নান আরও বলেন, আমার কাজিন তখন আমাকে বলে, তো এখন কি করবি? কষ্ট করে আবার শুটিং করতে হবে, এই আর-কি।  তাহলে চলো একটা অডিও বানাই। তাহলে মন ভালো হয়ে যাবে। তখন স্ক্রিপ্টের বিষয়ে জানতে চাই। এর আগে আমরা কখনো স্ক্রিপ্ট নিয়ে কাজ করিনি। শুধু টপিক ধরে কাজ করতাম। বিপরীত মানুষটি কথা বলতো, সেই অনুযায়ী জবাব দেয়া হতো। এরপর আমরা আজকে আমার মন ভালো নেই টপিকে অডিও করি। হান্নান এর বাবা যখন প্র্যাঙ্ক কলটি শোনার পর হাসতে ছিলেন, তখন উনি বুঝতে পারেন তাহলে হয়তো অনেকেই শুনবে এই প্র্যাঙ্ক কলটি।


সর্বশেষ সংবাদ