ফিলিস্তিনের উপর ইসরায়েলি আগ্রাসন বন্ধে সিকৃবিতে বিক্ষোভ

ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সিকৃবির শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা
ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সিকৃবির শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ফিলিস্তিনের নিরীহ মুসলিমদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদ ও ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় সিকৃবি শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরাল চত্বর সংলগ্ন সড়কে আয়োজিত এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহন করে।
 
সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শাহ আলমগীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ উদ্দিন মাহফুজের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুজ্জামান, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের (গশিপ) সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবু জাফর বেপারী, অফিসার্স পরিষদের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ এবং সিকৃবি ছাত্রলীগ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক।

আরও পড়ুন: ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ঢাকা কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন 

এ সময় ফিলিস্তিনিদের প্রতি সংহতি ও সমবেদনা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুজ্জামান বলেন, ফিলিস্তিনের গাজায় ইসরায়েল নতুন করে জঙ্গি হামলা শুরু করেছে। এ হামলায় নারী, শিশু, বৃদ্ধসহ অসংখ্য লোকদের যেভাবে হত্যা করা হচ্ছে তা মানবতাবিরোধী অপরাধ। কিন্তু তাদের এই হামলাকে সমর্থন দিয়ে আসছে আমেরিকা, যা খুবই লজ্জাজনক। তিনি আরো বলেন, আমেরিকা ও ইসরায়েল হত্যাযজ্ঞ ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালালেও তা মানবাধিকার লঙ্ঘনের মধ্যে পড়ছে না এবং অনেকে তাদের সমর্থন দিয়ে আসছে যা আসলেই দুঃখজনক।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শাহ আলমগীর বলেন, ফিলিস্তিনের মুসলমানদের ওপর ইসরায়েলের হত্যাযজ্ঞ, নির্যাতন ও হামলার তীব্র নিন্দা জানাই। বাংলাদেশ সরকার  সবসময় নির্যাতিত নিপীড়িত মানুষের পাশে আছে। আশা করছি তারা ফিলিস্তিনিদের উপর চালানো অত্যাচার নির্যাতন অতিদ্রুত বন্ধ করবে।


সর্বশেষ সংবাদ