সামনে দেশের একটি ক্রান্তিকাল আসছে: সিকৃবি উপাচার্য 

র‍্যালি
র‍্যালি  © টিডিসি ফটো

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভুঁঞা বলেন, সামনে দেশের একটি ক্রান্তিকাল আসছে। সেখানে সকলে নিজ অবস্থান থেকে সোচ্চার হয়ে গণতন্ত্রের জন্য কাজ করবেন।

বুধবার (১৮ অক্টোবর) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম  জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, রাসেল ছিল একজন অবুঝ শিশু এরপরও তাকে রাষ্ট্রের জন্যই জীবন দিতে হয়েছে। এই ত্যাগ থেকে আমরা শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো।

এরআগে, বুধবার দুপুর ১২ টায় দিবসটি উপলক্ষ্যে সিকৃবির উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‍্যালি বের হয়ে। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের মুল ফটক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‍্যালি শেষে উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঁইয়া বঙ্গবন্ধু ম্যুরালের সামনে শিক্ষক ও শিক্ষার্থীদের  সঙ্গে নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আরও পড়ুন: দিন দিন ছোট হচ্ছে মেসে থাকা শিক্ষার্থীদের খাবার তালিকা

পুস্পস্তবক শেষে শেখ রাসেল দিবস-২০২৩ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. সাদ উদ্দিন মাহফুজের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভুঁঞা। 

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, বিভিন্ন অনুষদের শিক্ষক, সিকৃবি ছাত্রলীগের নেতৃবৃন্দসহ প্রমুখ।

দিবসটি উপলক্ষ্যে শিশুদের মাঝে খাবার বিতরণ, সিকৃবির কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া ও সিকৃবি মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়া সন্ধ্যায় সিকৃবির কেন্দ্রীয় মিলনায়তনে ধারণকৃত মঞ্চ নাটক "ইনডেমনিটি" প্রদর্শিত হবে।


সর্বশেষ সংবাদ