বুয়েট ভর্তি পরীক্ষার তারিখ জানা যেতে পারে সোমবার

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে আগামী সোমবার (৪ এপ্রিল) বৈঠকে বসতে যাচ্ছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এর আগে রবিবার (৩ মার্চ) ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট ‘কোর’ কমিটির সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ২০২০-২১ শিক্ষাবর্ষের আদলেই চলতি বছরের ভর্তি পরীক্ষা আয়োজন করতে চায় বুয়েট। এক্ষত্রে এবারও প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে পরবর্তীতে চূড়ান্ত পরীক্ষা আয়োজন করা হবে। তবে কতজন শিক্ষার্থীকে প্রিলিমিনারি পরীক্ষার সুযোগ দেওয়া হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

ওই সূত্র আরও জানায়, ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে কোর কমিটিতে আলোচনার পর ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ কমিটিতে সেটি অনুমোদন করা হবে। এর পর বুয়েটের একাডেমিক কাউন্সিলে পরীক্ষার তারিখের চূড়ান্ত অনুমোদন দেয়া হবে। আগামী মে মাসের শেষ দিকে অথবা এপ্রিল মাসের শুরুতে ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে।

আরও পড়ুন: উপাচার্যদের সাথে ইউজিসির সভা ৭ এপ্রিল

এ প্রসঙ্গে জানতে চাইলে বুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. আবু সিদ্দিক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের ভর্তি পরীক্ষা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আগামী ৪ তারিখ আমাদের একটি সভা রয়েছে। ওই সভায় ভর্তি পরীক্ষার যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করা হবে।

কবে নাগাদ বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ৪ তারিখের সভায় এ বিষয়ে আলোচনা হবে। এরপর সেটি একাডেমিক কাউন্সিলের সভায় তোলা হবে। একাডেমিক কাউন্সিল চূড়ান্ত অনুমোদন দিলে পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে সসেটি জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, গত বছরের ২০ ও ২১ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে বুয়েটের প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাথমিক বাছাইয়ে নির্বাচিত প্রথম ছয় হাজার জনতে নিয়ে ৬ নভেম্বর চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় অংশ নেওয়া ৫ হাজার ৯৪৪ জন শিক্ষার্থীর মধ্যে ১ হাজার ৯৮০ জন ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ও অপেক্ষমাণ তালিকায় স্থান পায়। যাচাই-বাছাইয়ের পর এই শিক্ষার্থীদের মধ্য থেকে ১ হাজার ২১৫ জন বুয়েটে ভর্তির সুযোগ পান।


সর্বশেষ সংবাদ