‘মেয়াদোত্তীর্ণ’ রহিমা কানিজেই ভরসা রাখলো জাবি প্রশাসন

রেজিস্ট্রার রহিমা কানিজ
রেজিস্ট্রার রহিমা কানিজ  © টিডিসি ফটো

নানামুখী বিতর্ক সত্ত্বেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার পদে এক বছরের জন্য  চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) উপাচার্য অধ্যাপক নুরুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।চিঠিতে বলা হয়, ২৭ জুন অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে , আপনার ইতোপূর্বে মঞ্জুরকৃত অবসর প্রস্তুতিমূলক ছুটি হতে প্রচলিত নিয়মে ৩০ জুন  হতে ৫ জুলাই বিকেল পর্যন্ত ছুটি ভোগের অনুমতি দেয়া হলো এবং অবশিষ্ট ছুটি বাতিল করে ৫ জুলাই তারিখ বিকেল হতে আপনাকে এই বিশ্ববিদ্যালয়ের চাকরি হতে অবসরপ্রদানপূর্বক ৬ জুলাই দুপুর থেকে নিম্নেবর্ণিত শর্তসাপেক্ষে রেজিস্ট্রার পদে ১ ( এক ) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

১. প্রচলিত সরকারি নিয়ম অনুযায়ী আপনার বেতন নির্ধারিত হবে । 

২. আপনার এই নিয়োগ ০৬-০৭-২০২২ তারিখ পূর্বাহ্ন হতে ১ (এক ) বছর কার্যকর থাকবে ।

৩. ক) আপনি বার্ষিক ইনক্রিমেন্ট পাবেন না ।

 ( খ ) এই চুক্তিভিত্তিক নিয়োগের পর নতুন কোনো বেতনস্কেল কার্যকর হলে উক্ত নতুন স্কেলের উপর ভিত্তি করে অতিরিক্ত কোনো পেনশন সুবিধা আপনি পাবেন না । তবে প্রচলিত নিয়মে চিকিৎসা ভাতা , বাড়ি ভাড়া ভাতা , উৎসব ভাতা , মহার্ঘ ভাতা ( যদি প্রদত্ত হয় ) , পদের অন্যান্য সুবিধা ইত্যাদি আপনি পাবেন । উক্ত ভাতাদি আপনি পেনশনের সঙ্গে নতুবা বেতনের সঙ্গে গ্রহণ করতে পারবেন । 
 
৪. আপনি সাধারণ ভবিষ্যত তহবিলের (নন-কন্ট্রিবিউটরি) সুযোগ পাবেন

৩.  আপনি বৎসরে অনূর্ধ্ব ১০ (দশ) দিন নৈমিত্তিক ছুটি এবং স্বাস্থ্যগত কারণে স্ববেতনে অনূর্ধ্ব আরো ১৫ (পনের) দিন ছুটি পাওয়ার অধিকারী হবেন । তবে এই ছুটি ভোগ না করলে তা জমা রাখা যাবে না । 

গত বছরের ২৮ আগস্ট চাকরির মেয়াদ শেষ হলেও সাবেক উপাচার্য ফারজানা ইসলামের ছলছাতুরীতে সেশন বেনিফিট বাতিল না হওয়ায় এবছর ২৯ শে জুন পর্যন্ত চাকুরি সুযোগ পান রহিমা কানিজ। প্রশাসনের সীমাহীন আনুগত্যের কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ বোর্ড আহ্বান করা সত্ত্বেও রাতারাতি চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন বলে জাবির সব মহলে আলোচনা চলছে।


সর্বশেষ সংবাদ