প্রথম প্রহরে কেক কেটে ঢাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেক কাটা হয়
রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেক কাটা হয়  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ যৌথভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী পালন করেছে। আজ রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে এ উপলক্ষে কেক কাটা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এই উদযাপন করা হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আকরাম হোসেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেক কাটার পর উপাচার্য ‘দল-মতের ঊর্ধ্বে সার্বজনীন বঙ্গবন্ধু’ শিরোনামে রচনা লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরো পড়ুন: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির ১০২তম জন্মবার্ষিকী আজ

প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বাংলা বিভাগের বর্ষের ছাত্র হাসিবুল হাসান হাসিব। একই বিভাগের নুরুল হুদা দ্বিতীয় এবং অর্থনীতি বিভাগের নাফিস সাদিক তৃতীয় হয়েছেন। তারা তিনজনেই চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য হল প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ নেতা। তাঁর আদর্শকে হৃদয়ে ধারণ করেছি বলেই আজ আমরা তার ১০২তম জন্মদিন পালন করছি।’

প্রসঙ্গত, ১৯২০ সালের এই দিনে বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। আজ তাঁর ১০২তম জন্মশতবার্ষিকী।


সর্বশেষ সংবাদ