কর্মচারীর মেয়ের বিয়েতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাস

অতিথি নিচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাস
অতিথি নিচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাস   © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয়ের কর্মচারীর মেয়ের বিয়েতে অতিথিদের বহরে ব্যবহার করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের পরিবহনে ব্যবহৃত বাস।

শুক্রবার (৪ মার্চ) শহরের মুরাদপুর এলাকায় বাসটি বিয়েতে নিমন্ত্রিত অতিথিদের জন্য অপেক্ষায় ছিল। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার’ নামে ফেসবুক গ্রুপে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী বিপ্লব চন্দ্র দাসের একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করেই ব্যাপক আলোচনা-সমালোচনার শুরু হয়।

এ ব্যাপারে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মুরাদপুরে বিশ্ববিদ্যালয়ের বাস দেখে আমি এগিয়ে যাই। তবে বাস শিক্ষার্থীদের জন্য দাঁড়িয়ে ছিল না, অপেক্ষা করছিল বিয়ের যাত্রীর জন্য।

আপসোস করে নাফিসা সুলতানা কাঁকন নামে এক শিক্ষার্থী লিখেছেন, ‘মানে কি এসবের? এদিকে শিক্ষার্থীরা লোকাল ট্রান্সপোর্টে হেনস্তা হচ্ছে, ট্রেনে গরু ছাগলের মতো গাদাগাদি করে যাতায়াত করছে আর বিশ্ববিদ্যালয়ের বাস বিয়ের যাত্রী পরিবহন করছে! হায়রে বিশ্ববিদ্যালয়!’

বিশ্ববিদ্যালয়ের পরিবহন বিভাগ সূত্রে জানা যায়, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা গার্ড আব্দুল মালেকের মেয়ের বিয়ে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাসটি শহরের মুরাদপুরে অতিথিদের বহনের জন্য অবস্থান করছিল।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী শাটল সংকটে ভুগলেও মাত্র ২টি বাসের ব্যবস্থা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়েও তারা ক্ষোভ প্রকাশ করেন।

আরও পড়ুন: মারা গেছেন শেন ওয়ার্ন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক এস.এম. মোয়াজ্জেম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের ব্যক্তিগত প্রয়োজনে বাস ব্যবহার করতে পারেন। সে অনুযায়ী নিরাপত্তা দপ্তরের আব্দুল মালেক বাস পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস.এম. মনিরুল হাসান বলেন, পার্সোনাল রিকুইজিশনে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের বাস ব্যবহার করতে পারেন। পরবর্তীতে যা বেতন থেকে কর্তন করা হয় ।


সর্বশেষ সংবাদ