জাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক আজম আর নেই

অধ্যাপক ড. কাজী আলী আজম
অধ্যাপক ড. কাজী আলী আজম  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও বিশিষ্ট রসায়নবিদ অধ্যাপক ড. কাজী আলী আজম (৭২) এর মরদেহ বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি ২০২২) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ছাত্রাবস্থায় আমরাও ভিসির বাসভবনের সামনে ধর্মঘট করেছি: তথ্যমন্ত্রী

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল দশটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। জানাজা শেষে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, রসায়ন বিভাগ ও জাবি এ্যালামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

জানাজা শেষে প্রয়াত অধ্যাপকের মরদেহ তাঁর উত্তরার বাসভবনে নেয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে দুপুরে বনানী কবরস্থানে সমাহিত করা হয়।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি সকাল দশটায় তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি----রাজিউন। ড. কাজী আলী আজম ১৯৭২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় যোগদান করেছিলেন। তিনি ২০১৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পদ থেকে অবসর গ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ