জাবিতে খোলা থাকবে অফিস-লাইব্রেরি, চলবে কমিউনিটি বাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সশরীরে শিক্ষা কার্যক্রম স্থগিত করলেও লাইব্রেরি, অফিসসমূহ খোলা রাখা ও কমিউনিটি বাস সার্ভিস চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় নিম্নোক্ত সিদ্ধান্ত নিয়েছে বলে উল্লেখ করা করা হয়,

আরও পড়ুন: নানা মারা যাওয়ার খবরেও অনশন ভাঙেনি শাবিপ্রবির রুবি

১. ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তারিখ পর্যন্ত সশরীরে সকল ক্লাস-পরীক্ষা (তত্বীয়, মৌখিক, উইকেন্ড ও ব্যবহারিক) স্থগিত থাকবে।

২. অনলাইন শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।

৩. আবাসিক হল সমূহ খোলা থাকবে। আবাসিক হলে অবস্থানরত সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরিধান সহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

৪. বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শুধু বই আদান-প্রদানের জন্য খোলা থাকবে।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

৫. অফিসসমূহ সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। তবে জরুরি সেবা (বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।

৬. ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথম বর্ষে চলমান ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে।

৭. বিশ্ববিদ্যালয় কমিউনিটির সুবিধার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত টিএসসি ও ক্যাফেটেরিয়া সীমিত আকারে (সকালের খাবারের জন্য সকাল ৮-১০ টা ও দুপুরের খাবারের জন্য দুপুর ১২-২ টা) পর্যন্ত খোলার থাকবে।

৮. কমিউনিটি বাস সার্ভিস চালু থাকবে।

৯. বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যে কোন জমায়েত, বহিরাগত/ দর্শনার্থী আগমন ও তাদের গাড়ি প্রবেশ নিষিদ্ধ।

এর আগে গত ৬ জানুয়ারি এক অফিস আদেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সর্বশেষ সংবাদ