ছাত্রলীগের গেস্টরুমে অজ্ঞান হয়ে পড়েছেন ঢাবি ছাত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের গেস্টরুম চলাকালে অজ্ঞান হয়ে পড়েছেন নিয়ামুল ইসলাম নামে এক শিক্ষার্থী। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ১০টার দিকে বিজয় একাত্তর হলের গেস্টরুমে এ ঘটনা ঘটে। এ ঘটনা যাতে বাইরে না যায়, তাই তাকে হাসপাতালে নিতেও বাধা দেওয়ার অভিযোগ রয়েছে সংগঠনটির নেতাকর্মীদের বিরুদ্ধে।

নিয়ামুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থী। এসময় বিজয় একাত্তর হলের গেস্টরুমে শিক্ষার্থীদের জবাবদিহি নিচ্ছিলেন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদের কর্মীরা। রাব্বি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভুক্তভোগী নিয়ামুল ইসলামকে গেস্টরুমে দীর্ঘ সময় ধরে দাঁড় করিয়ে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন তিনি তীব্র গরমে তার শারীরিক অস্বস্তির কথা জানান। তবে তার কথা আমলে নেননি ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে এক পর্যায়ে রাত ১০টার দিকে অজ্ঞান হয়ে পড়ে যান ওই শিক্ষার্থী। এ অবস্থায় তার সহপাঠীরা তাকে উদ্ধার করে কক্ষে নিয়ে যান। সেখানে তার মাথায় পানি দেন তার সহপাঠীরা। ‍নিয়ামুল ইসলামের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিতে চাইলেও তার সহপাঠীরা সংগঠনটির নেতাকর্মীদের বাধার মুখে পড়েন।

ভুক্তভোগী নিয়ামুল ইসলাম বলেন, গেস্টরুমে অতিরিক্ত গরমের কারণে আমি মাথা ঘুরে পড়ে যাই। পরে আমার বন্ধুরা ধরে রুমে নিয়ে আসে এবং মাথায় পানি দেয়। এখন কিছুটা ভালো আছি।

বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাব্বি আহম্মেদ বলেন, আমি এ বিষয়ে অবগত না। আমি খোঁজ নিয়ে দেখতেছি। আর হল প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির বিষয়টির খোঁজখবর নিচ্ছেন বলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ