বিশ্ববিদ্যালয় থেকে সাইকেল চোর চক্রের সদস্য আটক

বিশ্ববিদ্যালয় থেকে সাইকেল চোর চক্রের সদস্য আটক
বিশ্ববিদ্যালয় থেকে সাইকেল চোর চক্রের সদস্য আটক  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাইকেল চোর চক্রের এক সদস্যকে আটক করে গণধোলাই দিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার (২৭ মে) সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) ভবনের সামনে থেকে তাকে আটক করে শিক্ষার্থীরা। আটককৃত ওই ব্যক্তির নাম মাহফুজ ইসলাম (১৯)। তিনি সাভারের গেন্ডা এলাকার সালাউদ্দিন মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে আটটার দিকে সিএসসি ভবনের জানালার কাঁচ ভেঙে চুরির চেষ্টার সময় মাহফুজকে হাতেনাতে ধরে কয়েকজন শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীরা তাকে বেধড়ক মারধর করে। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার সদস্যরা তাকে নিরাপত্তা শাখায় নিয়ে আসে। পরে বিশ্ববিদ্যালয়ের ২১ নম্বর হলের কয়েকজন শিক্ষার্থী এসে নিরাপত্তা শাখার কাছ থেকে নিয়ে যায়।

শিক্ষার্থী সূত্রে জানা যায়, এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হল  ও ২১ নম্বর ছাত্র হল থেকে দুটি সাইকেল চুরিতে যুক্ত ছিলো মাহফুজ। সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে যার সত্যতা মিলেছে। এছাড়াও প্রাথমিকভাবে চুরির ঘটনা স্বীকার করেছে মাহফুজ। যার সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আরও পড়ুন: বহিরাগতদের দৌরাত্ম্য ঢাবির হলগুলোতে, বাড়ছে চুরি

২১ নম্বর হলের আবাসিক শিক্ষার্থী মোহাইমিনুল বলেন, আমাদের হল থেকে এই চোর অনেক শিক্ষার্থীর জিনিস চুরি করেছে। নিরাপত্তা শাখা চোরকে নিয়ে পুলিশের হাতে তুলে দেয়। ক্ষতিপূরণ পাওয়া যায় না৷ এজন্য আমরা তাকে হলে নিয়েছি। ওর পরিবার এসে ক্ষতিপূরণ দিলে ছেড়ে দিবো।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, আটক ব্যক্তিকে সিইসি বিল্ডিং থেকে নিয়ে আসলে ছাত্ররা আবার আমাদের কাছ থেকে ছাড়িয়ে ২১ নং হলে নিয়ে যায়। এরপরের ঘটনা আমার জানা নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ২১নং হল প্রাধ্যক্ষ তাজউদ্দিন সিকদার বলেন, আটক ব্যক্তিকে হল ওয়ার্ডেন ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রনি হোসেনের উপস্থিতিতে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ