নবীনদের বরণ করে নিল ঢাবি তরুণ কলাম লেখক ফোরাম

ঢাবি শাখার নবীনবরণ অনুষ্ঠিত
ঢাবি শাখার নবীনবরণ অনুষ্ঠিত  © টিডিসি ফটো

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ নভেম্বর) ঢাবির টিএসসি সেমিনারে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

ফোরামের ঢাবি শাখার সভাপতি মাহদি হাসান মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরাফাত হোসেন ভূঁইয়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাবির সাবেক বঙ্গবন্ধু চেয়ার ড. আতিউর রহমান।

আরও পড়ুন: কৃষিগুচ্ছের তৃতীয় মেধাতালিকা প্রকাশ, ভর্তির শেষ সময় ১০ নভেম্বর

প্রধান অতিথির বক্তব্যে তিনি তরুণদের বই পাঠে অভ্যস্ত এবং দেশপ্রেমে উজ্জীবিত হওয়ার আহবান জানিয়ে বলেন, তরুণ বয়স থেকেই দেশ ও সমাজ নিয়ে ভাবতে হবে এবং লিখতে হবে। লেখা শুধুমাত্র রাজনীতি নিয়ে নয়, জলবায়ু, পরিবেশ, অর্থনীতি, বিজ্ঞানসহ সমসাময়িক বিষয়গুলো নিয়ে লেখা যায়। আর এইজন্য প্রচুর বই পড়তে হবে এবং লেখকদের লেখা পড়তে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিহির লাল সাহা, ট্যুরিজম এন্ড হসপিটালটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব। এছাড়াও ফোরামের উপদেষ্টা আশফাকুজ্জামান, প্রতিষ্ঠাতা সভাপতি জাহানুর ইসলাম, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসরাফিল আলম, সাবেক সাধারণ সম্পাদক আনারুল ইসলাম প্রমুখ। 

অনুষ্ঠানে ফুল ও উপহার দিয়ে নবীনদের বরণ করে নেওয়া হয় এবং ২০২১-২২ বর্ষের সেরা সংগঠক ইমরান উদ্দিনকে সম্মাননা ক্রেস্ট এবং ১২জন তরুণ লেখককে বিভিন্ন পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ঢাবি শাখার সাবেক সভাপতি সাইফুল্লাহ মানছুর ফারাবি ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন হৃদয়কে সম্মাননা দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ