বাজেটে শিক্ষা-স্বাস্থ্য-কর্মসংস্থান সৃষ্টিকে গুরুত্ব দেয়া হয়েছে: সনজিত

সমাবেশে বক্তব্য দিচ্ছেন সনজিত চন্দ্র দাস
সমাবেশে বক্তব্য দিচ্ছেন সনজিত চন্দ্র দাস  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেছেন, করোনা মহামারির সকল ধরনের প্রতিকূলতা কাটিয়ে দেশের সবচেয়ে বড় বাজেট তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাজেটে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে, স্বাস্থ্য খাত ও কর্মসংস্থান সৃষ্টিকেও সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এটি নিঃসন্দেহে বড় অর্জন।

বৃহস্পতিবার (০৯ জুন) বিকেলে ২০২২-২৩ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আয়োজিত আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

সনজিত বলেন, যখন মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশে বিজ্ঞানভিত্তিক, গবেষণাভিত্তিক বিশ্ববিদ্যালয় গড়ে তোলার চেষ্টা করছেন, সেই সময়ে নুরু গং ও ছাত্রদল ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে।

আরও পড়ুন: ক্যাম্পাসে ক্যাম্পাসে লাশ ফেলার পাঁয়তারা চলছে: সাদ্দাম

তিনি বলেন, ২৫ জুন আমাদের বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্জন পদ্মা সেতুর উদ্বোধন হবে। সেই উদ্বোধনকে ঘিরে স্বাধীনতা বিরোধী শক্তি খালেদা জিয়ার মূর্খ ছাত্রদলসহ তথাকথিত সন্ত্রাসী বাহিনী সারা বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে লাশ ফেলার ষড়যন্ত্র করছে।

বর্তমান সরকারের প্রশংসা করে সনজিত আরও বলেন, আমেরিকা ও চীনসহ বিশ্বের অন্যান্য দেশ কোভিড ধকলের মধ্য দিয়ে গেলেও বাংলাদেশ সে ধকল সামলিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। অর্থনৈতিক মন্দার মধ্যে থেকেও বাংলাদেশের উন্নতি দেখিয়ে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন দেশরত্ন শেখ হাসিনা।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাজহারুল ইসলাম শামীম, সাইফ বাবু, যুগ্ম সম্পাদক তাহসান আহমেদ রাসেল, সাংগঠনিক সম্পাদক শেখ ইনানসহ কেন্দ্রীয় সংসদের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়, আবাসিক হল ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ