ইনস্টাগ্রামে ফাঁদে পড়ে তরুণী খোয়ালেন আড়াই কোটি টাকা

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের লোগো
সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামের লোগো  © আনন্দবাজার

অনলাইন মাধ্যমে প্রতারণার ঘটনা ক্রমেই বাড়ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পাতা থাকে প্রতারণার ফাঁদ। তাতে অজান্তেই পা দিয়ে ফেলেন অনেকে। প্রায়ই প্রকাশ্যে আসে এমন ঘটনা। সম্প্রতি তেমনই এক ঘটনা ঘটেছে। ইনস্টাগ্রামের একটি গ্রুপের সদস্য হতে গিয়ে ২ কোটি ৭০ লাখ টাকা খুইয়েছেন এক তরুণী।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, অনেক দিন ধরে ওই তরুণী পার্ট টাইম কাজের চেষ্টা করছিলেন। তবে পাচ্ছিলেন না। হঠাৎ ইনস্টাগ্রামে একটি কাজের বিজ্ঞাপন দেখেন। ইউটিউব ভিডিও লাইক করার কাজ। বিশেষ পরিশ্রম নেই দেখে তাতে উৎসাহ দেখান তরুণী। কাজ করার ইচ্ছা প্রকাশ করে আবেদন করেন। 

তরুণীর কাছ থেকে মেসেজ পেয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। কাজ ও বেতন নিয়ে কথাও হয়। তরুণীকে জানানো হয়, প্রথমে কিছু টাকা তাঁকে জমা রাখতে হবে। পরে বেতনের সঙ্গে তার দ্বিগুণ টাকা ফেরত দেওয়া হবে।

আরো পড়ুন: ২ কোটি অ্যাকাউন্ট বন্ধ করল হোয়াটসঅ্যাপ

২৫ হাজার টাকা জমা দিয়ে কাজে ঢোকেন ভুক্তভোগী তরুণী। বেতনের সঙ্গে তিনি বাড়তি ৫ হাজার টাকা পান। বেশি টাকা পেয়ে বিষয়টি বিশ্বাসযোগ্য হয়ে ওঠে তাঁর কাছে। এরপর যতবারই তরুণীর কাছ থেকে টাকা চাওয়া হয়, দ্বিগুণ টাকা ফেরত পান। 

একদিন তরুণীকে জানানো হয়, আড়াই কোটি টাকা দিলে ফেরত পাবেন ৫ কোটি। লোভ সামলাতে পারেননি তরুণী। আড়াই কোটি টাকা দিয়ে দেন। এরপর থেকে সংস্থার সঙ্গে আর কোনও যোগাযোগ করতে পারছেন না তিনি। সর্বস্বান্ত হয়ে থানায় অভিযোগ দিয়েছেন তিনি।


সর্বশেষ সংবাদ