আর কোনো কিছুর দাম বাড়তে দেয়া হবে না: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

দেশে আর দ্রব্যমূল্য বৃদ্ধি করতে দেয়া হবে বলে হুশিয়ারি করেছেন ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর। শুক্রবার (০৪ মার্চ) দ্রব্যমূল্য কমানোসহ তিন দফা দাবিতে গণ অধিকার পরিষদের আয়োজিত সমাবেশ থেকে তিনি এ হুশিয়ারি করেন।

এর আগে এদিন শহীদ মিনারে যাওয়ার সময় শাহবাগে পুলিশের বাধার মুখে পড়লে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি জাতীয় প্রেসক্লাব, পল্টন, গুলিস্তান পর্যন্ত যায়। এরপর গুলিস্তান থেকে ফের পল্টন, বিজয়নগর হয়ে কাকরাইল মোড়ে সড়কের ওপর বসে পড়ে নেতা কর্মীরা।

নুরুল হক নুর বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে দেশে এখন নীরব দুর্ভিক্ষ চলছে। এ দুর্ভিক্ষ ঠেকাতে আমরা জনগণের অধিকার আদায়ে শহীদ মিনারে একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু সমাবেশ স্থলে যাওয়ার আগেই শাহবাগে পুলিশ আমাদের উপর হামলা করে।

আরও পড়ুন: দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে নুরদের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা

তিনি বলেন, আমাদের ১০-১৫ জন নেতাকর্মীকে শাহবাগ থানায় আটক করা হয়েছে। পুলিশের হামলায় আমার ভাইয়ের রক্তে রাজপথ রঞ্জিত হয়েছে। সে রক্ত আমার গায়েও লেগেছে। আমরা পুলিশ বাহিনীকে বারবার অনুরোধ করেছিলাম, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। আপনারা আমাদের উপর আক্রমণ করবেন না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পুলিশ সদস্যরাও ভুগছেন উল্লেখ করে নুর বলেন, আপনারাও কষ্টে আছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে আপনাদের ঘরে ঘরেও হাহাকার চলে। একজন পুলিশ কন্সটেবল-একজন এসআইয়ের বেতন কয় টাকা? আজকে সয়াবিন তেলে দাম ২০০ টাকা, পেয়াজের দাম ৮০ টাকা। প্রত্যেকটি জিনিসের দাম বেড়ে গেছে। এই বিনা ভোটের সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে এ দেশের জনগণকে না খেয়ে মরতে হবে।


সর্বশেষ সংবাদ