ছাত্র আন্দোলনে শহীদের সংখ্যা দুই হাজারের বেশি: সারজিস

সমন্বয়ক সারজিস আলম
সমন্বয়ক সারজিস আলম  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, স্বৈরাচারবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের সংখ্যা দুই হাজারের বেশি। আর আহত মানুষের সংখ্যা ৪০ থেকে ৫০ হাজার।

আজ রবিবার পঞ্চগড় সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের সম্মেলনকক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিগত সরকারকে উদ্দেশ করে সারজিস আলম বলেন, একটা দেশের সরকার যদি মনে করে সে জনগণের সরকার, তাহলে শুধু ক্ষমতা ধরে রাখার জন্য তারা জনগণের ওপর এটা করতে পারে না। জনগণের চেয়ে বা দেশের চেয়ে তাদের কাছে ক্ষমতাটা ছিল অনেক বড়। সেই জায়গায় চব্বিশের অভ্যুত্থান হয়েছে।

সারজিস আলম বলেন, আগামী দিনে যদি আপনারা দেখেন কেউ ক্ষমতার অপব্যবহার করছে, অন্যায় করছে, অনিয়ম করছে, দুর্নীতি করছে, তাহলে অবশ্যই আপনাদের জায়গা থেকে প্রতিবাদ করবেন। রাস্তায় না নামলেও আপনারা সোশ্যাল মিডিয়ায় গঠনমূলক প্রতিবাদ করতে পারেন। আপনারা যদি এর প্রতিবাদ না করেন, তাহলে আবার একই কালচারটা বাংলাদেশে তৈরি হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে সারজিস আলম বলেন, আপনাদের অন্যায়ের প্রতিবাদ করতে হবে গঠনমূলকভাবে। গুজবে কান দেওয়া যাবে না। আপনাদের অবশ্যই ভালোভাবে পড়াশোনা করে একটা ভালো বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন করতে হবে। একটা জিনিস মনে রাখবেন, যত ভালো বিশ্ববিদ্যালয়ে যাবেন, নিজেকে বিকশিত করার জন্য তত ভালো প্ল্যাটফর্ম পাবেন।

পঞ্চগড় সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিদ্যালয়ের কয়েজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড়ের সমন্বয়ক ফজলে রাব্বী বক্তব্য দেন।


সর্বশেষ সংবাদ