হঠাৎ সিদ্ধান্ত বদল, দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন সাকিব আল হাসান

সাকিব আল হাসান
সাকিব আল হাসান

দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন সাকিব আল হাসান। আজ শনিবার (১২ মার্চ) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্ত এসেছে। এর আগে, সাকিবের আবেদনের প্রেক্ষিতে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত তাকে ছুটিতে পাঠিয়েছিলো বোর্ড।

বিসিবি প্রধানের সঙ্গে সভা শেষে সাকিব সাংবাদিকদের জানান, বোর্ড সভাপতি পাপন ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। গতকালও হয়েছিলো। আমরা পুরো একটা বছরের পরিকল্পনা করতে সক্ষম হয়েছি। বোর্ডের কথা মতোই চলবো। বোর্ড ডিসাইড করবে আমার কখন খেলা দরকার আর কখন বিশ্রাম নেওয়া দরকার। সেটা এ দক্ষিণ আফ্রিকা সফর থেকেই। এই সিরিজেও আমি থাকব।

সাকিবের ছুটিতে যাওয়া নিয়ে এ কয়দিনে ভালোই জলঘোলা হয়েছে। সমালোচনার মুখেও পড়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ছুটিতে যাওয়ার বিষয়ে সাকিব বলেছিলেন, এখন মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, তাতে মনে হয় না আমি আন্তর্জাতিক কোনো ম্যাচ খেলার জন্য ফিট। এই মুহূর্তে আমি যদি একটা ব্রেক পাই তাহলে আমার জন্য খেলাটা অনেক সহজ হবে। আমার বর্তমান পরিস্থিতি নিয়ে যদি দক্ষিণ আফ্রিকা খেলতে যাই তাহলে দলের সাথে, দেশের সাথে প্রতারণা করার মতোই একটা বিষয় হবে। যেটা আমি অবশ্যই চাই না। আফগানিস্তান সিরিজে পার্সোনাল দিক দিয়ে বিবেচনা করলে অবশ্যই পারফরমেন্স হতাশাজনক ছিল। আমার নিজের যেমন প্রত্যাশা, মানুষ যেমন প্রত্যাশা করে, বিসিবি যেমন চাই সেরকম কিছুই করতে পারিনি।

আরও পড়ুন- বিসিবির কেন্দ্রীয় চুক্তির তিন ফরম্যাটেই সাকিব

সাকিবের ওপর চটেছিলেন বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজনও। তিনি বলেন, সাকিব টেস্ট না খেললে না খেলুক, আই ডোন্ট কেয়ার। বিসিবি এত উদ্বিগ্ন না।

এর আগে, দক্ষিণ আফ্রিকা সিরিজে সাকিবের খেলা নিয়ে সৃষ্টি হয় নানা বিতর্ক। আইপিএল নিলামের আগে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব। পরে দল না পেয়ে সেখানে যেতে রাজি হন এ অলরাউন্ডার।

তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট খেলতে বর্তমান দক্ষিণ আফ্রিকা সফর করছে বাংলাদেশ দল।


সর্বশেষ সংবাদ