মোস্তাফিজকে ব্যবহারে রুতুরাজের ভূমিকার প্রশংসায় গাভাস্কার

আইপিএলে চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচেই চার উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান
আইপিএলে চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচেই চার উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান   © ইন্টারনেট

আইপিএলে চেন্নাইয়ের হয়ে মোস্তাফিজুর রহমান শুরুর ম্যাচেই চার উইকেট নিয়েছেন। এ জন্য অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের প্রশংসা করেছেন কিংবদন্তি সুনীল গাভাস্কার। উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে চেন্নাই। এ ম্যাচে রুতুরাজ বোলারদের যেভাবে ব্যবহার করেছেন, তাতে প্রশংসা ঝরেছে গাভাস্কারের কণ্ঠে। বিশেষ করে মোস্তাফিজকে যেভাবে ব্যবহার করেছেন, তার প্রশংসা করেছেন তিনি।

চেন্নাইয়ে মোস্তাফিজের অভিষেষে বোলিং ফিগার ছিল ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট। প্রথম ওভারে ৪ রানে নেন ২ উইকেট। দ্বিতীয় ওভারে ৩ রানে নেন ২ উইকেট। এরপর আর উইকেট পাননি। উইকেটগুলোও ছিল ফাফ ডু প্লেসি, রজত পাতিদার, বিরাট কোহলি ও ক্যামেরন গ্রিনের।

বেঙ্গালুরু আগে ব্যাটিংয়ে নেমে চার ওভারে বিনা উইকেটে ৩৭ রান করেছিল। পঞ্চম ওভারে মোস্তাফিজ ডু প্লেসি ও পাতিদারকে তুলে নেন। ৬ ওভার পর আবার তাকে বোলিংয়ে আনেন রুতুরাজ। 

নতুন অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই আস্থার দারুণ প্রতিদান দেন রুতুরাজ। এ কটি টিভি চ্যানেলে গাভাস্কার বলেন, রুতুরাজের নজর কাড়ার মতো ব্যাপার হলো বোলিং পাল্টানো। মোস্তাফিজকে যেভাবে ঘুরিয়ে-ফিরিয়ে ব্যবহার করেছে, তা অসাধারণ ব্যাপার।

আরো পড়ুন: 'বিস্ময়বালক' এন্দরিকের গোলে ইংল্যান্ডেকে কাঁদিয়ে ব্রাজিলের জয়

১১ ওভারে ৩ উইকেটে ৭৬ রান তুলে ফেলেছিল বেঙ্গালুরু। তবে মোস্তাফিজ ১২তম ওভারে কোহলি ও গ্রিনকে তুলে নেওয়ার পর চাপে পড়ে তারা। ১৭তম ওভারে দেন ৭ রান দেন। তবে শেষ ওভারে দিয়েছেন ১৬ রান।

ধোনিও ম্যাচে রুতুরাজকে সাহায্য করেছেন। এ বিষয়ে গাভাস্কার বলেছেন, পরামর্শ দেওয়ার জন্য ধোনিকে তার আশপাশে দেখছি আমরা। ধোনির মতো সফল ও অভিজ্ঞ কারও সাহায্য পরিস্থিতি পাল্টে দেয় বলে মনে করেন তিনি।


সর্বশেষ সংবাদ