তামিমকে রেখেই বিশ্বকাপ অধিনায়কদের ছবি প্রকাশ আইসিসির

বিশ্বকাপ অধিনায়কদের ছবি প্রকাশ আইসিসির
বিশ্বকাপ অধিনায়কদের ছবি প্রকাশ আইসিসির  © সংগৃহীত

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে গত ২৭ জুন সূচি প্রকাশ করেছে আইসিসি। বিশ্বকাপের জন্য এখনো চূড়ান্ত দল ঘোষণা করেনি কোনো দেশ। তবে তার আগেই বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দলের ১০ অধিনায়কের ছবি দিয়ে একটি পোস্ট করেছে আইসিসি। সেখানে বাংলাদেশের অধিনায়ক হিসেবে আছেন তামিম ইকবালও। 

শ্রীলঙ্কা ও নেদারল্যান্ড বাছাইপর্ব থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার পরই ছবি প্রকাশ করেছে সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি। অধিনায়ক বা বিশ্বকাপের জন্য দল ঘোষণা না হলেও বিশ্বকাপের ১০ দল চূড়ান্ত হয়েছে।

সামাজিকমাধ্যমে ১০ দলের অধিনায়কের ছবি প্রকাশ করেছে। ছবিটি অবশ্য ফটোশপে সম্পাদিত। টুর্নামেন্টের আগে হয়তো ১০ অধিনায়ককে এক বিন্দুতে মেলাবে আইসিসি। সেই ‘অধিনায়ক দিবসে’র আগে ফটোশপেই একটা অধিনায়ক সম্মেলন করিয়ে ফেলল আইসিসি। বাংলাদেশের দর্শকদের এই ছবি দেখে ভালো লাগবে, নিয়মিত ওয়ানডে অধিনায়ক তামিমও যে আছেন এই ‘ফ্রেমে’।

আরও পড়ুন: অনুশীলনে নেইমার, জুটি বাধছেন পিএসজির নতুন কোচ এনরিকের সঙ্গে

আর মাত্র ৮৫ দিন পরই ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে আইসিসি বিশ্বকাপ। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলবে ২০১৯ বিশ্বকাপের ফাইনাল খেলা দুই দল ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এতে গ্রুপ পর্বে ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর

৫ অক্টোবর ম্যাচটি দিয়েই উদ্বোধন হবে ভারতে ওয়ানডে বিশ্বকাপের। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ ও ১৬ নভেম্বর। আর ফাইনাল ম্যাচটি হবে ১৯ নভেম্বর আহমেদাবাদে।

বিশ্বকাপে ভারতের খসড়া সূচি
ভারত বনাম অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর, চেন্নাই
ভারত বনাম আফগানিস্তান, ১১ অক্টোবর, দিল্লি
ভারত বনাম পাকিস্তান, ১৫ অক্টোবর, আহমেদাবাদ
ভারত বনাম বাংলাদেশ, ১৯ অক্টোবর, পুনে
ভারত বনাম নিউজিল্যান্ড, ২২ অক্টোবর, ধর্মশালা
ভারত বনাম ইংল্যান্ড, ২৯ অক্টোবর, লখনৌ
ভারত বনাম কোয়ালিফায়ার, ২ নভেম্বর, মুম্বাই
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর, কলকাতা
ভারত বনাম কোয়ালিফায়ার, ১১ নভেম্বর, বেঙ্গালুরু


সর্বশেষ সংবাদ