তিন শর্তে বার্সায় ফিরতে পারবেন মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © ইন্টারনেট

তিন মাসের মধ্যে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না হলে ফ্রি এজেন্ট বা মুক্ত খেলোয়াড় হয়ে যাবেন লিওনেল মেসি। ফলে প্রিয় ক্লাব বার্সায় ফিরতে কোনো বাধা থাকবে না তাঁর। ফরাসি সংবাদমাধ্যম ফুট মারকাত জানিয়েছে, বার্সায় ফেরার কথা ভাবছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা।

তবে কাজটা মোটেও সহজ হবে না। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দিপোর্তিভো এক প্রতিবেদনে বলছে, মেসিকে ফেরাতে তোড়জোড় নেই বার্সেলোনার। বরং মহাতারকা ফিরতে চাইলে তিনটি শর্ত মানতে হবে।

প্রথমত তাকে বার্সায় ফেরার ইচ্ছা জানাতে হবে। তিনি সরাসরি যোগাযোগ না করলেও বাবা ও এজেন্ট হোর্হে মেসি কর্তৃপক্ষকে জানাতে পারেন। মেসি কারও সঙ্গে যোগাযোগ না করে সাবেক সতীর্থ ও বর্তমান কোচ জাভি হার্নান্দেজকে জানালেও হবে। ক্লাবের অন্য খেলোয়াড়ের মাধ্যমেও ফেরার ইচ্ছা পোষণ করতে পারেন তিনি। তবেই ক্লাব সভাপতি হোয়ান লাপোর্তা ভেবে দেখবেন তার বিষয়টি।

দ্বিতীয়ত পুরোনো ক্লাবে ফিরলে নেতৃত্ব ফেরত চাইতে পারেন মেসি। তবে সে সম্ভাবনা নেই। তাকে নতুন নেতৃত্বের অধীনে মানিয়ে নিতে হবে। দল গঠনে হস্তক্ষেপ করতে পারবেন না। দলের ওপর তার নিয়ন্ত্রণ সীমিত থাকবে। বর্তমানে দলটির অধিনায়ক সার্জিও বুটকেটস। সহ–অধিনায়কের ভূমিকায় দেখা গেছে রবার্ট লেভানডফস্কি, মার্ক–আন্দ্রে টের স্টেগেন ও রোনালদ আরাউহোকে। মেসিকে তাঁদের অধীনেই খেলতে হবে বার্সায় ফিরলে।

তৃতীয়ত উচ্চ বেতনভোগী ফুটবলারদের একজন মেসি। পিএসজিতে সপ্তাহে প্রায় ৮ কোটি ২৯ লাখ টাকা পারিশ্রমিক পান। তবে বার্সায় ফিরলে অল্প বেতনে থাকতে হবে। লা লিগার নীতি অনুযায়ী যতটুকু প্রাপ্য হবেন, তার বেশি বেতন পাবেন না মেসি।


সর্বশেষ সংবাদ