চ্যাম্পিয়নদের বিশ্বকাপ মিশন শুরু হলো বড় জয়ে

গোল করার পর ফ্রান্সের ফুটবলারদের উদযাপন
গোল করার পর ফ্রান্সের ফুটবলারদের উদযাপন  © ইন্টারনেট

ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসেছিল ফ্রান্স। তবে এরপর এমবাপ্পে, অলিভার জিরুরা জাত চিনিয়েছেন। দুর্দান্ত খেলে অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে উড়িয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিশ্বকাপ শুরু করেছে। মঙ্গলবার রাতে আল জানউব স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল।

ম্যাচের শুরুতেই চমক দেয় অস্ট্রেলিয়া। ম্যাচের ৯ মিনিটে এক গোল করে। জোরের ওপর বাড়ানো বল ধরেন লেস্ককি। লুকাস হার্নান্দেজকে কাটিয়ে ঢুকে পড়েন বিপদজনক স্থানে। ফাঁকায় থাকা গুডউইনকে দারুণ পাস দিয়ে গোল করান।   

ওই গোলের সঙ্গেই দ্বিতীয় ধাক্কা খায় ফ্রান্স। ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন লেফট ব্যাক লুকাস হার্নান্দেজ। বদলি নামেন ভাই থিও হার্নান্দেজ। তিনিই ছিলেন গোল শোধের কারিগর। ম্যাচের ২৭ মিনিটে বাঁ-পায়ের ডিফেন্ডারের ক্রসে হেড দিয়ে সমতায় ফেরান আন্দ্রে রাবিওট।

আরো পড়ুন: আর্জেন্টিনার বিরুদ্ধে জয় উদযাপনে সৌদিতে ছুটি ঘোষণা

ম্যাচের ৩২ মিনিটে ফ্রান্সের দ্বিতীয় গোল করে অলিভার জিরু। ফাঁকায় থাকা স্ট্রাইকারকে বলের যোগান দেন মিডফিল্ডার রাবিওট। এর সঙ্গে অজিদের ভুলও দায়ী। বর্তমান বিশ্ব সেরা ফুটবলার করিম বেনজেমা ছিটকে গেছেন। ক্রিস্টোফার এনকুনকুর বিশ্বকাপও শেষ। কিন্তু ফ্রান্স তার প্রভাব পড়তে দেয়নি।

দ্বিতীয়ার্ধেও দাপুটে শুরু করে ফ্রান্স। ৬৮ মিনিটে ফ্রান্সকে ৩-১ গোলের লিড এনে দেন এমবাপ্পে। তিনিও হেড থেকে গোল করেন। গোল করান রাইট উইঙ্গার উসমান ডেম্বেলে। ৭১ মিনিটে জিরু স্কোরলাইন ৪-১ করে দেন।


সর্বশেষ সংবাদ