আর্জেন্টিনার বিরুদ্ধে জয় উদযাপনে সৌদিতে ছুটি ঘোষণা

সৌদির জয় উদযাপন
সৌদির জয় উদযাপন  © সংগৃহীত

কাতার বিশ্বকাপে প্রথম অঘটন ঘটিয়েছে সৌদি আরব। মঙ্গলবার কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোলের ব্যবধানে হারায় দেশটি। 

আর্জেন্টিনার মতো শক্তিশালী দলকে হারিয়ে ফুটবল বিশ্বের এখন আলোচনায় সৌদি আরব। এ জয় উদযাপনের জন্য বুধবার দেশটিতে ছুটি ঘোষণা করা হয়েছে।  

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে আরব নিউজে এক প্রতিবেদনে বলা হয়েছে, যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের পরামর্শে এই ছুটি মঞ্জুর করেছেন বাদশাহ সালমান। 

ফিফা র‌্যাংকিংয়ে তিন নম্বরে থাকা আর্জেন্টিনাকে ৫১তম অবস্থানে থাকা সৌদি আরব মঙ্গলবার প্রথম ম্যাচে ২-১ গোলে পরাজিত করেছে। সৌদি আরবের জন্য এ জয় ছিল রীতিমতো অবিশ্বাস্য ও কল্পনাতীত।

এই ম্যাচের মধ্যে দিয়ে চলতি ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ টুর্নামেন্টের প্রথম অঘটনের জন্ম হলো। মঙ্গলবার কাতারের লুসাইল স্টেডিয়ামের এই ম্যাচটি ছিল চলতি বিশ্বকাপে সৌদি আরব ও আর্জেন্টিনা— উভয়েরই প্রথম ম্যাচ। তাতে সৌদি আরবের এই জয় বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীদের মাঝে আলোচনারও জন্ম দিয়েছে।

আর নিজেদের এমন এক ঐতিহাসিক জয়ে সৌদিদের মাঝে দেখা গেছে ব্যাপক উচ্ছ্বাস। যে উচ্ছ্বাসের ঢেউয়ে সিজদায় মাথাবনত করেছেন দেশটির যুবরাজ ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান।

আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরবের জয়ে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের উল্লাসের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশ করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট। সেসব ছবিতে দেখা গেছে, বিলাসবহুল এক কক্ষে বিশাল টেলিভিশনের সামনে কয়েকজনের সঙ্গে উল্লাসে ফেটে পড়ছেন বিন সালমান।

এসময় হাসি মুখে অন্যদের জড়িয়ে ধরে জয়ের আনন্দ ভাগাভাগি করে নেন তিনি। অন্য একটি ছবিতে দেখা যায়, আর্জেন্টিনা-সৌদি ম্যাচের শেষ মিনিটের বাঁশি বাজার পর মাটিতে সিজদায় লুটিয়ে পড়েন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এ সময় তার পাশে অন্য একজনকেও সিজদা দিতে দেখা যায়।


সর্বশেষ সংবাদ