ক্লাস করতে গিয়ে নিখোঁজ দুই ছাত্রী

চন্দ্রকলা উচ্চ বিদ্যালয়
চন্দ্রকলা উচ্চ বিদ্যালয়  © ফাইল ছবি

নাটোরে বিদ্যালয়ে ক্লাস করতে গিয়ে দুই শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার চন্দ্রকলা উচ্চ বিদ্যালয়ে। নিখোঁজ দুই ছাত্রী বিদ্যালয়টির নবম শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দুই ছাত্রীর পরিবার জানায়, প্রতিদিনের মত গতকাল বৃহস্পতিবার (১ জুন) সকালে কোচিং ও স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় ঐ দুই ছাত্রী। কোচিং শেষে তারা স্কুলের প্রথম ক্লাসও করেছিল। কিন্তু এরপর থেকেই তাদের আর খোঁজ-খবর পাওয়া যায়নি। 

নিখোঁজ এক ছাত্রীর বাবা বলেন, স্কুলে কোনো নিয়ম-কানুন নেই। স্কুল ছুটির অন্তত দেড়ঘণ্টা আগে থেকে আমার মেয়েকে স্কুলে পাওয়া না গেলেও স্কুল কর্তৃপক্ষ বিষয়টি আমাদের জানায়নি। স্কুলটি কিভাবে পরিচালিত হচ্ছে সেটাও আমাদের জানা নেই। স্কুল কর্তৃপক্ষ দায়িত্বে অবহেলার জন্য তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও বলেন এই অভিভাবক।

আরো পড়ুন: পদ্মা সেতুর নিচে গোসলে নেমে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিখোঁজ

এদিকে স্থানীয় একটি সূত্র জানায়, উধাও দুই ছাত্রীর সঙ্গে উপজেলার চন্দ্রকলা এলাকার দুই যুবকের প্রেমের সম্পর্ক ছিল। গতকাল থেকে ঐ দুই যুবককেও এলাকায় খুঁজে পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে জানতে বিদ্যালয়টির (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক আনিসুর রহমান বলেন, এ ঘটনা সম্পর্কে কিছু জানি না। ছাত্রীদের অভিভাবকরাও আমাদের কাছে কোনো অভিযোগ করেনি। তবে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাজিরা খাতায় ঐ দুই ছাত্রীর উপস্থিতির বিষয়টিও নিশ্চিত করতে পারেননি তিনি। 

বিদ্যালয়টির ম্যানিজিং কমিটির সভাপতি ইমরান আহমদ (খাজা) বলেন, সপ্তাহখানেক আগে স্কুলের নতুন কমিটি অনুমোদন পেয়েছে। আমরা ধীরে ধীরে চেষ্টা করছি স্কুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে। আমার জানা মতে ঐ দুই ছাত্রী সেদিন স্কুলেই আসেনি। 

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের বরাতে ঘটনাটি শুনেছি। তবে অভিভাবকরা এখনও পর্যন্ত লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।